×
ভাইরাল ভিডিও

হুবহু মানুষের মতোই সুর করে গান করছে বিরল প্রজাতির এক পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

বর্তমানে অনলাইন যুগে কোনোকিছুই আমাদের কাছে অধরা নয়। সব কিছুই মুহূর্তের মধ্যে আমরা দেখতে পারি, সে জানা হোক কিংবা অজানা। তবে অনলাইন মাধ্যমে বেশি দেখা যায় হাস্যকর ঘটনা, যদিও তার মধ্যে অবশ্যই থাকে কিছু শিক্ষণীয় বিষয়। আর সেই সমস্ত বিষয় দেখে সাধারণ মানুষ স্তম্ভিত হয়ে পড়ে সহজেই।

Advertisements

সম্প্রতি অনলাইন মাধ্যমে সেই রকমই এক ভিডিও ধরা পড়েছে, যেখানে দেখা যাচ্ছে ছোট্ট একটি পাখি গান গাইছে। জানা গিয়েছে পাখিটি একটি বিরল প্রজাতির ‘হামিং বার্ড’ (Humming Bird), যার বাস আমেরিকা এবং ইংল্যান্ডে। ভারতে সেইভাবে দেখা মেলে না এই পাখির। যদিও পাখিদের কথা বলার অনেক ঘটনা আমরা দেখেছি এর আগে, শুধু তাই নয় আমাদের অনেকেরই বাড়িতে পোষ্য হিসাবে দেখা মেলে টিয়া, ময়না, কাকাতুয়ার। যারা সহজেই মানুষকে নকল করতে পারে।

পাখি সাধারণ নিজেকে মুক্ত রাখতেই পছন্দ করে, তাই মানুষের কাছে ধরা দেয় না সহজেই। আর সত্যি বলতে বন্যরা যে বনেই সুন্দর তা আর বলা অপেক্ষা রাখে না। এই ভিডিওটিতে দেখা যাচ্ছে পাখিটি তার মালিকের হাতে বসে ‘হ্যারি পটার’র (Harry Potter) থিম সং গাইছে আর হ্যারি পটার মানেই আমাদের ছোট বেলার আবেগ!

 

View this post on Instagram

 

Shared post on

পড়ার ফাঁকে একবার করে হ্যারি পটার না দেখলে সেযুগে আমাদের দিন কাটতো না কোনোভাবেই। হামিং বার্ডের মুখে সেই নস্টালজিক আন্থেম শুনে মুগ্ধ সকলেই। ‘animalsdoingthings’ নামক ইনস্টাগ্রাম চ্যানেলে ভিডিওটি শেয়ার করা হয়েছে। যা ইতিমধ্যেই লক্ষ লক্ষ দর্শকদের মনে জায়গা করে নিয়েছে।

Advertisements