Thursday, December 9, 2021

সামনে ফণা তুলে দাঁড়িয়ে কিং কোবরা সাপ! ধরার চেষ্টা করতেই হল বিপত্তি, দেখুন ভিডিও

“রোজ কত কি ঘটে যাহা তাহা”,পৃথিবীতে এমন অনেক ঘটনা ঘটে যা সত্যই আমাদের অবাক করে।ঠিক তেমনি একটি বিস্ময়কর ঘটনার স্বাক্ষী থাকলো নেট দুনিয়া। এক ব্যক্তি বিষাক্ত সাপের সামনে বসে তাকে হাত দিয়ে ধরছেন। মাত্র ১ মিনিটের এই ভিডিও দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনের।

সাপ,এই শব্দের মধ্যে লুকিয়ে আছে একটা ভয়াবহতা আর আড়ষ্ঠতা। সারা বিশ্বে প্রতি বছর অসংখ্য মানুষ সাপের কামড়ে মারা যান। শুধু কামড় নয় কেবল সাপ দেখে আতঙ্কে হার্টফেল করেন অনেকেই। তবে অনেকেই ভাবেন হয়তো বন জঙ্গলে সাপের উপদ্রব বেশি কিন্তু না সাপ আসলে খুবই ভীতু প্রাণী তাই যে কোনো নিরাপদ পরিষ্কার জায়গায় বাস করতে পারে সাপ। তবে সব সাপ বিষধর নয়,কিং কোবরা,ব্ল্যাক মাম্মা,অজগরের মত কিছু সাপ বেশ ভয়ংকর। সেই সঙ্গে কিছু স্থানীয় সাপ তো রয়েইছে। তবে আশ্চর্যের বিষয় হলো সাপের ক্ষতি না করলে তারা সাধারণ মানুষের কোনো ক্ষতি করে না। তাই অযথা সাপদের উৎপাত না করাই ভালো।

সম্প্রতি ইউটিউবে ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে এক যুবক একটি কিং কোবরা সাপ কে পোষ মানানোর চেষ্টা করছে। বৃহদাকার সাপের গায়ে হাত দিচ্ছে,লেজ ধরে টানছে। আশপাশের মানুষেরা তার এই কীর্তি কলাপ দেখছেন আর উৎসাহ দিচ্ছেন। সাপটি কিন্তু ছোবল মারতে আসছে বারবার। একটি লাল কার্পেটের উপর সাপের খেলা চলছে। মাত্র ১ মাসের মধ্যে দু:সাহসিক এই ভিডিও দেখে ফেলেছেন প্রায় কয়েক লক্ষ মানুষ। সকলেই ছেলেটি প্রশংসা করেছে সাপ ধরার পদ্ধতি ভালোভাবে রপ্ত করায়। আগে থেকেই প্রশিক্ষণ প্রাপ্ত সে।

এদিকে এমন ভিডিও দেখে সকলে যে ওই যুবকের তারিফ করেছেন তাই নয় অনেকেই তার এই অসম সাহসের সমালোচনা করেছেন। কিভাবে জনসমক্ষে এই ধরনের কাজ তিনি করছেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন একাংশ। এভাবে একের পর এক বাস্তুতন্ত্রের বন্যপ্রাণীদের ক্ষতিসাধন হচ্ছে বলেও মন্তব্য করেন তারা। তাছাড়া এই খেলায় যে বিপদ অনিবার্য সেই আশঙ্কাও প্রকাশ করেছেন নেটবাসি

⚡ Trending News

আরও পড়ুন