ভাইরাল ভিডিও

বাড়ির ভিতর থেকে পাওয়া গেল বিশালকার হলুদ রঙের সাপ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

গোটা বিশ্বজুড়ে ছড়িয়ে আছে প্রায় ২৯০০ প্রজাতির সাপ আর সাপের কথা শুনলেই সাধারণ মানুষের আতঙ্ক যেন অধিক হয়ে যায়। তবে সব প্রকৃতির সাপই বিষধর নয়, কিছু কিছু প্রজাতি আছে বিষহীন। তবে স্থলভূমিতে যেসব সাপ চলাচল করে, তারাই অধিক বিষধর হয়। তবে এসব সাপের বিষ থেকে মারাত্মক ব্যবসা চলে গোটা বিশ্বজুড়ে।

সাপ সংগ্রহ করে সেগুলি থেকে বিষ নিয়ে তা বাজারজাত করা হয় দেশে এবং বিদেশে। এই প্রক্রিয়া চলে আসছে বহুদিন ধরে। যেসব সাপ থেকে অধিক পরিমাণে বিষ পাওয়া যায় সেগুলি হল, গোখরো, শাখামুটি , রাসেল ভাইপার, পিট ভাইপার। সম্প্রতি এমনই এক বিষধর সাপের খোঁজ পাওয়া গেল। একবারের ঘরের ভেতর যেই সাপ দেখে আটকে উঠেছে সাধারণ মানুষ।

ইউটিউবে ‘মির্জা মোহাম্মদ আরিফ’-এর দ্বারা এক ভিডিও উঠে এসেছে; যেখানে দেখা গেছে একটি বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে বিশাল আকৃতির গোল্ডেন কিং কোবরা (Golden king cobra)! সাপটি দেখতে ভয়ঙ্কর এবং আকৃতিতেও বিশাল বড়। বাড়িটির এক পরিত্যক্ত জায়গায় কিছু বস্তার পিছনেই ঘাপটি মেরে লুকিয়ে ছিল এই সাপটি, যখনই বাড়ির লোক তাকে দেখতে পায়, খবর দেয় উদ্ধারকারী কর্মীকে। উদ্ধারকারী কর্মী এসে সেই বস্তা সরাতেই, ওমনি সাপটি ছোবল মারতে এগিয়ে আসে উদ্ধারকারীর দিকে। তবে শেষ পর্যন্ত আর রক্ষা হয় না , সাপটিকে ধরে ফেলে উদ্ধারকারী কর্মীটি এবং প্যাকেটের মধ্যে বন্ধ করে তাকে নিয়ে যায় অন্যত্র।

Related Articles