ভাইরাল ভিডিও

হাতের তালুর মধ্যে ঘুরে বেড়াচ্ছে বিশ্বের ক্ষুদ্রতম সাপ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার পাতায় জনপ্রিয়তা পাওয়া ভিডিওগুলির মধ্যে সাপের ভিডিও হলো অন্যতম! সাধারণ মানুষ এই প্রজাতির প্রাণী থেকে শ হস্ত দূরে থাকতে চাইলেও, নেটদুনিয়ার পাতায় বেশ উপভোগ করে এই জাতীয় ভিডিওগুলি। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন বিষাক্ত সাপের নানান কর্মকাণ্ড উঠে আসে; কখন বা বিশাল আকৃতির পাইথন (python), কখনো বা কিং কোবরা (king cobra)। কিন্তু এবার ফোনের পর্যায়ে ধরা পরল সব থেকে ক্ষুদ্রতম সাপের চিত্র, যা স্বাভাবিকভাবেই অবাক করেছে সাধারণ মানুষকে।

ভাইরাল (viral) হওয়া ওই ভিডিওতে দেখা গেছে একটি খুব ছোট সাপ, এক ব্যক্তির হাতের উপরেই ঘুরে বেড়াচ্ছে। জানা গেছে সাপটির নাম ক্যালিফোর্নিয়ার রিং নেকড স্নেক (Ring Naked snake)। সাধারণত গোটা উত্তর আমেরিকা জুড়েই এই সাপের দেখা মেলে। তবে এই সাপটি কিন্তু খুবই লাজুক প্রকৃতির এবং খুবই নিরীহ, বিষহীন! সাধারণত ২৫ থেকে ৪০ সেন্টিমিটার লম্বা হয় এই সাপগুলি, যা বোঝাই গেছে খুবই ছোট। এছাড়া কমলা, হলুদ বা কমলা, লাল রঙের হয়ে থাকে এই ক্ষুদ্রতর সাপগুলি।

জয় প্রিহিস্টোরি পেটস (joy prehistoric pets) নামের একটি ইউটিউব চ্যানেল থেকে আপলোড করা হয়েছিল ভিডিওটি। স্বাভাবিকভাবেই এমন বিরল প্রজাতির সাপ দেখে ভিডিওটির জনপ্রিয়তা বেড়েছে। প্রত্যেকেই অত ছোট একটি সাপ দেখে বিশ্বাস করতে পারছে না! অনেকেই আবার এটিকে ‘কিউট’ বলে আখ্যা দিয়েছে।

Related Articles