ভাইরাল ভিডিও

মায়ের কথা অমান্য করেই দৌড় দিল হস্তি শাবক, শিশুকে ফেরাতে যা করল মা…সোস্যাল মিডিয়ায় ভাইরাল মিষ্টি ভিডিও

মায়ের কথা অমান্য করার সাহস কারই বা আছে; সে মানুষ হোক বা পশু পাখি। মায়ের কথা না শুনলে বিপদ যে আসতে পারে, সেটি প্রমাণ হলো সম্প্রতি ভাইরাল (viral) হওয়া এক ভিডিও তে। হাতির ছানারও যে মায়ের প্রতি ভয় আছে সেটিই প্রমাণ হলো।

ভিডিও তে দেখা গেছে অভয়ারণ্যে এক হস্তিনী হেঁটে যাচ্ছে এবং তার পিছনেই টলোমলো পায়ে তার ছোট্ট ছানাও এগিয়ে আসছে। তবে কিছুটা আসার পরেই, তার নজর যেনো ঘুরে যায় অন্য দিকে। মা হাতি তার নজরের ইশারায় বাচ্চা কে না করলেও, বাচ্চার নজর দূরে পর্যটকদের দিকেই থাকে। কিছু রাস্তা যাওয়ার পর বড়ো রাস্তা আসতেই, বাচ্চা হাতি রাস্তা না পার হয়ে বসে পড়ে। হস্তিনী উপায় না পেয়ে, তার বাচ্চার পিঠে সুর দিয়ে বোলাতে থাকে। এর দ্বারা বোঝাই যাচ্ছে মা যেনো বাচ্চাকে ইঙ্গিত দিচ্ছে কথা না শুনলেই এবার পিঠে পড়বে, তাই অগত্যা মায়ের কথা শুনেই এগিয়ে যেতে হলো ছানা কে।

ভিডিও টি টুইটারে ‘buitengebieden’ নামের অ্যাকাউন্ট থেকে আপলোড হতেই ভাইরাল হয়ে পরে। শিশু শিক্ষা দেওয়ার মায়ের এরূপ ভিডিও জনপ্রিয় না হয়ে যায়ই বা কোথায়! অনেকেই হস্তিনীর প্রশংসা করে বলেছে, “কি করে চিৎকার ছেছামিচি না করেও বাচ্চা কে সঠিকটা শেখানো যায়, তারই জ্বলজ্যান্ত প্রমাণ এটি”।

Related Articles