অফবিটভাইরাল ভিডিও

গায়ে ফুটে উঠছে সাত রঙের ছটা! এমন বিচিত্র প্রাণী দেখে তাজ্জব নেটদুনিয়া

পৃথিবীর কোলে অনবরত রঙের সৃষ্টি করেছে প্রকৃতি। চারিপাশের সবুজে ঘেরা মায়াবী চাদর হোক কিংবা পশুপাখির অপরূপ সৃষ্টি, সবকিছুই এই প্রকৃতির দান। নানান রঙের মেলায় তৈরি করা এই প্রকৃতিতে, যে কোন নতুন জিনিস দেখলেই সাধারণ মানুষ অবাক হয়ে যায়। বর্তমানে সোশ্যাল মিডিয়ার পাতাতেও বিশ্বের নানান প্রান্তের দৃশ্য উঠে আসে, যেগুলি আমাদের চমকিত করে। এমনই এক ভাইরাল (viral) ভিডিওর মাধ্যমে নানা রঙের এক প্রাণীর দেখা পেলো নেটদুনিয়ার বাসিন্দারা।

ভাইরাল হওয়ার ওই ভিডিওটিতে একটি গিরগিটিকে দেখা গেছে, যার গায়ে হাজার রকমের রঙের মেলা। তাকে দেখে যেন মনে হচ্ছে কেউ তার গায়ে রং তুলি দিয়ে শিল্পের সৃষ্টি করেছে! এক বনদপ্তর কর্মী ওই গিরগিটিটি কে হাতে ধরে ছিল এবং রোদের আলোতে গিরগিটিটিকে দেখে মনে হচ্ছিল, কেউ যেন একটা রঙের পাত্র তার উপর ঢেলে দিচ্ছে। এমনিতেই গিরগিটি গায়ের রং পরিবর্তন করার ক্ষমতা রাখে; এই গিরগিটির ত্বকেও ক্রোমাটোফোরস নামক এক বিশেষ কোষ রয়েছে, যার দ্বারা সেও রং পরিবর্তন করতে সক্ষম।


ভিডিওটি আসলে কোথাকার তা এখনো স্পষ্ট ভাবে জানা যায়নি। ‘সুশান্ত নন্দা’ নামে এক আইএফএস অফিসার টুইটারে এই ভিডিওটি আপলোড করেছিল।এর সঙ্গে তিনি ক্যাপশন জুড়ে ছিলেন, “ঈশ্বরের থেকে ভালো চিত্রশিল্পী আর কে হতে পারে”! ৮১ হাজারের থেকেও বেশি মানুষ ভিডিওটি দেখেছে এবং তিন হাজার মানুষ ভিডিওটিকে পছন্দ করেছে। ভিডিওটিতে দেখানো গিরগিটিটি আসলেই প্যান্থার ক্যামেলিয়ন, যারা হামেশাই রং বদলায়। তবে মহিলা ক্যামিলিয়ান শুধুমাত্র গর্ভবতী অবস্থায় রং বদলাতে পারে।

Related Articles