ভাইরাল ভিডিওঅফবিট

হস্তিশাবক গর্তে পড়ে গিয়েছে, চিন্তায় জ্ঞান হারাল মা হাতি! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

একেই বলে মাতৃস্নেহ। সন্তানের প্রতি মায়ের টান। সন্তানের জন্য মা হাতির উদ্বেগ মন ছুঁয়ে গিয়েছে অনেকেরই। থাইল্যান্ডের এক অভয়ারণ্যের ঘটনা। নাখোন নায়ক প্রদেশের ওই জঙ্গলে একটি হাতি শাবক আচমকাই পা পিছলে একটি নালায় পড়ে যায়। এরপর সেটি চিল চিৎকার শুরু করে দেয়। এরপরই হাতির মা ছুটে আসে। মা হাতি ঠায় দাঁড়িয়ে থাকে নালার সামনে। একসময় সন্তানকে বাঁচানোর জন্য় অত্যন্ত ছটফট শুরু করে দেয় মা হাতিটি। পাছে সন্তানের কেউ ক্ষতি করে দেয় সেকারণে কাউকে কাছে ঘেঁষতে দিচ্ছিল না ওই মা হাতিটি। হস্তিশাবক গর্তে পড়ে গিয়েছে, চিন্তায় জ্ঞান হারাল মা হাতি! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

অগত্য়া বনদফতর ওই হাতিটি ইঞ্জেকশন দিয়ে অবশ করে দেয়। তারপরই সেটি কার্যত অজ্ঞান হয়ে পাশের নালায় পড়ে যায়। ক্রেন দিয়ে তাকে তোলার চেষ্টা করে বনদফতর। কিন্তু অতিরিক্ত স্ট্রেসে সে অজ্ঞান হয়ে পড়েছিল। এরপর উদ্ধারকারীরা তাকে সিপিআর করে বাঁচানোর আপ্রাণ চেষ্টা চালান। এসবের মধ্যেই আশার কথা! ১ বছর বয়সী ওই হাতি শাবক কোনওভাবে নালা থেকে বেরিয়ে পড়ে।

এই ভিডিয়ো ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। অনেকেই উদ্ধারকারী টিমকে ধন্যবাদ জানিয়েছেন। একজন লিখেছেন, তারাই প্রকৃত নায়ক। অপরজন লিখেছেন, ভগবান তাঁদের আশীর্বাদ করুন। সূত্রের খবর শেষপর্যন্ত মা হাতির জ্ঞান ফেরে। সেটি সন্তানকে নিয়ে গভীর জঙ্গলে ফিরে গিয়েছে।

Related Articles