ভাইরাল ভিডিও

সাপ-নেউলের ভয়ংকর যুদ্ধ! কে জিতল শেষ পর্যন্ত? দেখুন হাড়হিম করা ভাইরাল ভিডিও

সম্পর্কের প্রবাদ বাক্য হিসেবে, ‘সাপে-নেউলে’ কথাটা বেশ প্রচলিত। সাপকে জঙ্গলের পশুপাখি থেকে শুরু করে সাধারণ মানুষ পর্যন্ত ভয় পেলেও, শুধুমাত্র নেউল কিন্তু সাপের শত্রু। যেকোনো সময় সাপকে গিলে খেতে পারে এই প্রাণীটি। প্রায়শই সাপের সাথে নেউলের হাড্ডাহাড্ডি লড়াই চলে, বেশিরভাগ সময়ই দেখা যায় বিষাক্ত বা বিষধর যেরকমই সাপ থাকুক না কেন, তারা পরাস্ত হয়েছে নেউলের কাছে সম্প্রতি এমনই এক সাপ ও নেউলের চরম লড়াইয়ের ভিডিও ভাইরাল (viral) হল সোশ্যাল মিডিয়ার পাতায়।

ফেসবুকে ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গেছে, একটি বিশাল আকৃতির কিং কোবরা (king cobra) এবং একটি বেজি জঙ্গলের মধ্যে চরম লড়াইয়ে লিপ্ত হয়েছে। কিং কোবরা সাধারণত অত্যন্ত বিষধর এবং বিপজ্জনক একটি সাপ। কিং কোবরা বিষে প্রায় ১০ জনেরও বেশি মানুষ একসঙ্গে মারা যেতে পারে। তবে একমাত্র নিউলই পারে এই জাতীয় বিষধর সাপগুলিকে কবজা করতে! ভিডিওটিতেও কোবরাটির সাথে নেউলের ওই ভয়ঙ্কর লড়াই দেখে আতঙ্কিত হয়ে গেছে সাধারণ মানুষ। কোবরা সাপটি প্রথমে বেজির এলাকায় প্রবেশ করেছিল; এরপরেই শুরু হয় দারুন লড়াই। একে অপরকে কামড়াতে থাকে, ক্ষতিগ্রস্ত হতে থাকে কিন্তু লড়াই কেউ শেষ করে না। শেষ পর্যন্ত বেজিটি সাপটিকে মুখের মধ্যে ভরে ফেলে। বিষাক্ত কিং কোবরাটি অনেক বাঁচার চেষ্টা করলেও, শেষ পর্যন্ত বেজেটির কাছে পরাস্ত হয়।

এমন এক ভয়ঙ্কর সাপ ও নেউলের ভিডিও দেখে, স্বাভাবিকভাবেই আতঙ্কিত হয়ে উঠেছে নেটিজেনরা। ২.৮ মিলিয়ন ভিউজ সংখ্যা এসে দাঁড়িয়েছে ভিডিওটির। প্রত্যেকেই নিজেদের নানান মন্তব্যে ভরিয়ে তুলেছে ভিডিওর কমেন্ট বক্স; কেউ লিখেছে, “বেতের ক্ষেত্রে ইঁদুর এবং সাপ মারার জন্য বেজিকে ক্যারিবিয়ানে আনা হয়েছিল দাসপ্রথা সময়। জামাইকার বেশিরভাগ গ্রাম্য এলাকায় এখনো অনেক বেজি রয়েছে”, আবার অন্য একজন লিখেছে, “উফ কি যুদ্ধ”! তৃতীয়জন লিখেছে, “ওরে বাবা জানতাম না বেজির এত শক্তি”! স্বাভাবিকভাবেই ভিডিওটি বর্তমানে চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Related Articles