অফবিটভাইরাল ভিডিও

ফ্রিঞ্জ হেয়ারকাটে ঘুরে বেড়াচ্ছে সিংহ! ভাইরাল ফ্যাশন আইকন পশুরাজের ভিডিয়ো

সিংহ, ‘আফ্রিকা’-র (Africa) জঙ্গলের রাজা বলেও চেনেন অনেকে। তবে তার রাজত্ব যে শুধু আফ্রিকাতেই তা কিন্তু মোটেও না। বিশ্বের প্রতিটি দেশেই দর্শন মেলে রাজার। নিজের বাদামি কেশ আর গর্জনের জন্য বিখ্যাত এই বন্য প্রাণী। তবে সবসময় বন্য বললে একটু ভুল হবে বৈকি। কারণ ‘আরব’-র (Arab) অনেক ধনী পরিবার রয়েছেন যারা বাড়িতে সিংহ পোষেন। সেখানে এই রকম হিংস্র পশু বাড়িতে রাখলে নাকি, সমাজে মর্যাদা বাড়ে।

ভারতের গুজারটেও দেখা মেলে রাজার; নিজের গণ্ডির মধ্যে কাউকে ক্ষমা করে না সে। কোন মানুষের দুঃসাহস নেই তার সামনে যাওয়ার! চিড়িয়াখানার কাঁটাতারের বাইরে থেকেই দেখে শান্তি। তবে নিজের গর্জন তর্জনের জন্য যথেষ্ট বিখ্যাত এই প্রাণী। নেটদুনিয়াতে মানুষ প্রায়ই এই বন্য প্রাণীটিকে নিয়ে ‘ওয়েবসার্চ’ (Web Search) করে থাকেন। আর তালিকাই ওপরের দিকে রয়েছে সিংহের শিকারের ভিডিও।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ভাইরাল (viral) হয়েছে। আর তা দেখেই হাসতে শুরু করেছেন নেটিজেনরা। ভিডিওটিতে দেখা যাচ্ছে নিজের ‘ফ্রিঞ্জ’ (Fringe) হেয়ারস্টাইল নিয়ে চিড়িয়াখানার মধ্যে রাজার মতোই ঘুরে বেড়াচ্ছেন তিনি। ‘Hangzhou Feel’ নামক এক চিনা ইউটিউব চ্যানেলে এই ভিডিওটি দেখা গিয়েছে। ইতিমধ্যেই দর্শকদের মধ্যে আলোড়ন সৃষ্টি করেছে এই ‘ভিন্নরুপি সিংহ’। তবে চিড়িয়াখানা কতৃপক্ষ দাবি করেছেন, তারা এই রকম হেয়ারকাট করেননি সিংহটির। বরং তারা ভয়ে সিংহের খাঁচার ভেতরে কোনদিনই পা রাখেন না। চিনের ওই চিড়িয়াখানার এক কর্মী জানিয়েছেন সিংহটির চুল নিজে থেকেই ওই রকম হয়েছে, তার কাছে যাওয়ার মতো দুঃসাহস কারোর নেই।

Related Articles