চলন্ত ট্রেন থেকে লাইনে লাফিয়ে নামলেন দুই মহিলা, ভাইরাল ভিডিও

Offbeat

করোনার সময় ট্রেন বন্ধ থাকায় অনেকেরই অসুবিধে হচ্ছিল। বেশিরভাগ লোকেরাই ট্রেনে যাতায়াত করে। ট্রেনের খরচা বাকি যানবাহনের থেকে অনেক কম। ট্রেনে করে আপনি যতদূর ইচ্ছে ততদূর বেশ কম খরচায় যেতে পারেন। মধ্যবিত্ত থেকে নিম্নবিত্ত সকলেই এই ট্রেনের মাধ্যমে যাতায়াত করে। অফিস থেকে বাড়ি, বাড়ি থেকে অফিস আবার কোথাও ঘুরতে যেতে অনেকেই ট্রেনে করে যাওয়া পছন্দ করে।

তবে ট্রেনে করে যাওয়া যেমন সুবিধার তেমনি আমরা হয়তো সকলেই ট্রেনে ঘটা দুর্ঘটনাগুলো শুনেছি। এই দুর্ঘটনা ঘটে যখন আপনি ট্রেনের নিয়ম কায়দা ভঙ্গ করেন। কখনো আবার ভিড়ে তাড়াহুড়ো করে পড়ে গেলেও অনেকের ক্ষতি হয়। যেহেতু অনেকেই ট্রেনে যাতায়াত করা পছন্দ করেন তাই ট্রেনে যাওয়া আসার সময় ভিড় অনেক বেশি হয়। এই ভিড়ে ধাক্কাধাক্কি এর কারণে অনেকে পড়ে যান এর ফলে প্রাণহানিও হতে পারে।

এর আগেও এরকম ঘটনা ঘটেছে। কিন্তু আবার এমন অনেক মানুষ রয়েছে যারা ট্রেনে নানা উল্টোপাল্টা কাজকর্ম করে। অনেককেই দেখা যায় ট্রেনের দরজার সামনে ঝুঁকে দাঁড়িয়ে থাকতে। এইসব করার কারণেই ট্রেন থেকে পড়ে গিয়ে অনেকের মৃত্যু ঘটে। এগুলি করা অত্যন্ত ক্ষতিকর এবং এগুলি প্রাণের পক্ষে অত্যন্ত ভয়াবহ।

বেশ কিছুদিন আগে এরকম একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এই ভিডিওটিতে দেখা যায় যে দুই মহিলা ট্রেনের দরজায় ঝুঁকে দাঁড়িয়ে রয়েছেন। এটি করা অত্যন্ত বিপদজনক। এরপরে তাদের দেখা যায় একে একে চলন্ত ট্রেন থেকে নেমে যেতে। মহিলাগুলি ট্রেনের দরজার রড ধরে ট্রেন থেকে লাফ দিয়ে স্টেশনের বাইরে নেমে যান।

ট্রেনের লোকেরা যারা এই দৃশ্য দেখেছেন তারা এটা বলেছেন যে এইভাবে ট্রেন থেকে নামার কারণে নানা মানুষ প্রতিদিন প্রাণ হারায়। অনেকে আবার এটাও বলেছেন যে মহিলা গুলির হয়তো টিকিট ছিল না। তাই তারা স্টেশনের আগেই লাফিয়ে নেমে যায়। কিছু টাকা বাঁচানোর জন্য নিজের পুরো জীবনটার বাজি লাগানো এমন করা উচিত নয়। এতে অনেকেই তাদেরকে নিন্দা করছে এবং এটা নিন্দা করারই ব্যাপার। এরকম কাজ করার কারণে শত শত মানুষ নিজের প্রাণ হারায়।