×
ভাইরাল ভিডিও

গভীর জঙ্গলে সঙ্গমে মত্ত দুই ভাইপার রাসেল সাপ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

সোশ্যাল মিডিয়ার পাতায় জনপ্রিয়তা পাওয়া ভিডিওগুলির মধ্যে সাপের ভিডিও হল অন্যতম। প্রায়শই মুঠোফোনের পাতায় বিভিন্ন বিষাক্ত সাপের কর্মকাণ্ড হামেশাই ভাইরাল (viral) হয়। সম্প্রতি দুই রাসেল ভাইপার সাপের সঙ্গমের মুহূর্ত, ব্যাপক জনপ্রিয়তা পেলো সোশ্যাল মিডিয়ার পাতা থেকে।

Advertisements

রাসেল ভাইপার সাধারণত চরম বিষাক্ত একটি সাপ। এই সাপ যদি একবার কাউকে কামড়ায়, তাহলে কিছুক্ষণের মধ্যেই তার মৃত্যু অবধারিত। আর এই শীতকালেই অধিকাংশ সময়ে সাপেদের ‘সঙ্গম’ বা ‘শঙ্খ লাগা’ এই জাতীয় দৃশ্য দেখা যায়। সম্প্রতি এমনই এক গ্রামের জমিতে দেখা মিলল, দুই বিষাক্ত রাসেল ভাইপার সাপের সঙ্গমের চরম মুহূর্ত। গ্রামবাসীরা এমন দৃশ্য দেখতে পেয়ে খবর দেয় সাপ উদ্ধারকারী কর্মী মির্জা মোহাম্মদ আরিফকে।

ওই দক্ষ সাপ উদ্ধারকারী কর্মী সেখানে এসে উপস্থিত হতেই, সম্পূর্ণ দৃশ্যটি তুলে ধরে মুঠোফোনের পাতায়। এরপর অতি সাবধানতার সাথে ওই সাপটিকে সে উদ্ধার করে, ব্যাগের মধ্যে ভরে নেয়। গ্রামবাসীরা এই দৃশ্য দেখতে বেশ আগ্রহী হয়ে ওঠে। তিনি সকলের উদ্দেশে জানান যে , এই সাপ ভয়ংকর বিষধর প্রজাতির, তবে এই জাতীয় সব দেখতে পেলে যেন কেউ কখনো না মারে। তারা সঙ্গে সঙ্গে কোন ভালো সাপ উদ্ধারকারী কর্মীর হাতে তা তুলে দেয়!

ভিডিওটি সোশ্যাল মিডিয়ার পাতায় আপলোড করার কিছু সময়ের মধ্যেই, হাজার হাজার ভিউজ পায় সেটি। এছাড়া নেটিজেনরা সকলে ওই উদ্ধারকারী কর্মীর প্রশংসায় পঞ্চমুখ হয়েছে।

Advertisements