ভাইরাল ভিডিও

হুবহু মানুষের মতো কথা বলছে দুটি টিয়া পাখি! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার পাতায় অস্বাভাবিক অনেক জিনিসই বর্তমানে উঠে আসে, কখনো বা সেগুলো শিক্ষামূলক বার্তা দেয় কখনো তা ভয় জাগায় নেটিজেনদের মনে। মানুষের পাশাপাশি পশুপাখির ভিডিও বর্তমানে বেশ জনপ্রিয় হয়ে উঠছে। পশু পাখির বিভিন্ন রকমের কার্যকলাপ দেখতে পছন্দ করছে নেট পাড়ার বাসিন্দারা।

সম্প্রতি এমন এক বিরল প্রজাতির টিয়ার ভিডিও সামনে এসেছে, যা দেখে মানুষের গলার সাথে তুলনা করা যাচ্ছে। ভিডিওতে দেখা গেছে টিয়া পাখিটির সামনে মাইক ধরে তাকে নিজের পরিচয় দিতে বলা হচ্ছে; এরপর টিয়া পাখিটি বলছে ‘আই এম স্টার’ (I am star) অর্থাৎ নিজেকে তারকা বলতে সে। এরপর ওই ব্যক্তিটি টিয়া পাখির সামনে বিভিন্ন পশুপাখির নাম বলতে থাকে এবং টিয়া পাখিটি নাম শুনে হুবুহু তাদের গলার নকল করতে থাকে।

ভিডিওটি ইউটিউবে ‘ভিওএ নিউজ’ (VOA news) নামের একটি চ্যানেল থেকে আপলোড করা হয়েছিল। টিয়া পাখিটির বয়স প্রায় ৩০ বছরের কাছাকাছি, তার গায়ের রং ছাই অর্থাৎ সেটি আসলে গ্রে প্যারট (Grey parrot)। সে নকল করতে পারেনা এমন আওয়াজ বোধহয় নেই; ঝরনার জলের আওয়াজ থেকে শুরু করে জল পরারর আওয়াজ, স্পেসশীপের আওয়াজ, মানুষের গলা সব কিছুই হুবহু নকল করে দিতে পারে ওই টিয়া। চার বছর আগে আপলোড করার ভিডিওটি তাই এতটাই জনপ্রিয়তা পেয়েছে, যে ১০ লক্ষ মানুষ ভিডিওটিকে পছন্দ করেছে। অনেকেই ওই টিয়ার প্রশংসা করেছে কমেন্ট বক্সের মাধ্যমে।

Related Articles