অফবিটভাইরাল ভিডিও

জঙ্গল থেকে বেরিয়ে এলো দুই মাথাওয়ালা বিরল প্রজাতির সাপ, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সাপ এমন একটা প্রাণী যেটাকে দেখে ভয় পায় সকলেই। এই এত বড় পৃথিবীতে বিভিন্ন প্রান্তে বিভিন্ন ধরনের সাপ লুকিয়ে রয়েছে যেগুলো আমরা জানতেও পারি না। কিন্তু কিছু মানুষ থাকে যারা সাপের খেলা দেখায় বা সাপ ভালোবাসে। সোশ্যাল মিডিয়ায় প্রায় সাপের বিভিন্ন রকমের ভিডিও ভাইরাল হতে দেখা যায় যেমন বাচ্চা ছেলে সাপ নিয়ে খেলছে, বা কোন ঠাকুরের পূজোয় সেখানে সাপের উপস্থিতি থাকলে মানুষ তাকে দুধ খাওয়াচ্ছে, এরকমই আরো অনেক ভিডিও। তবে এবার দেখা গেল সাপের অন্যরকম একটি ভিডিও যেখানে এক অদ্ভুত রকমের সাপকে দেখা যাচ্ছে।

সোশ্যাল মিডিয়া এমন একটি জায়গা যেখানে অনেক অজানা তথ্য পাওয়া যায়। এ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এক রহস্যময় সাপের ভিডিও ভাইরাল হতে দেখা যায়। সব মূলত গ্রামাঞ্চলে বেশি দেখা যায়। এবং এমন কিছু সাপ রয়েছে যাদের বিষ প্রচুর এবং সে সমস্ত সবগুলি মানুষকে কামড়ালে পাঁচ থেকে দশ সেকেন্ডের মধ্যে মানুষ মারা যেতে পারে। এবং এরকমও কিছু সাপ রয়েছে, যাদের বিষ নেই বললেই চলে সে সমস্ত সবগুলো মানুষের কামড়ালে কোন আসর হয় না। পৃথিবীর সব থেকে ছোট সাপ হলো কেঁচোর মতো এবং সব থেকে বড় সাপটি হচ্ছে অ্যানাকোন্ডা। এবং দৈর্ঘ্যের দিক থেকে দ্বিতীয় স্থানে আছে অজগর যা বাস করে আমাদের দেশেই। আমরা সাধারণত দেখেছি সাপের একটি মুখ হয়। কখনো কখনো আবার এরকম সাপও দেখা গিয়েছে সোশ্যাল মিডিয়ার পর্দায় যেখানে সাপের দুটি মুখ একটি সামনের দিকে এবং অপর একটি লেজ প্রান্তে। আবার কখনো পাঁচটা মুখ অলা সাপ ও দেখা গিয়েছে রাস্তার ধারে। সেই ছবিও ভাইরাল হয়েছিল বহু বছর আগে।

সম্প্রতি এবার যে সাপটির ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে একটি সাপের দুটি মুখ তবে দুটো মুখী সামনের দিকে। এবং এই সাপগুলি খুবই বিরল যার কারণে হয়তো এরকম সাপ আপনারা সচরাচর আগে নাও দেখে থাকতে পারেন। এই ভিন্ন ধরনের সাপটির নাম হচ্ছে অ্যালবিনো হন্ডুরান। এবং এর বৈশিষ্ট্য হচ্ছে এটি একটি দুই মাথাওয়ালা বিশিষ্ট সাপ। ভিডিওটি দেখলেই বোঝা যায় সাপটি খুবই শান্ত প্রকৃতির। কিন্তু বর্তমানে এইসব লুপ্তপ্রায় হতে চলেছে চোরা চালানের কারণে। কারণ এই সাপগুলো দামি হওয়ার দরুন মানুষ অপব্যবহার করছে। সাপ গুলো কে বিদেশে চোরাচালন করছে।

Related Articles