ভাইরাল ভিডিও

বিরল বন্ধুত্ব! শিম্পাঞ্জির সাথে খেলতে ব্যস্ত বাঘের বাচ্চা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার পাতাতে প্রায়শই জীবজন্তুদের নানান কর্মকান্ড উঠে আসে। কখনো সেগুলি আমাদের বিভিন্ন তথ্য দেয়, কখনো বা বিনোদনের খোঁড়াক করে দাঁড়ায় সেইসব দৃশ্যগুলি। সম্প্রতি এমনই এক শিম্পাঞ্জি ও বাঘের বাচ্চার বন্ধুত্ব সোশ্যাল মিডিয়াতে দেখা গেলো। এর আগেও পশুদের মধ্যে অনেক বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ভিডিও দেখা গেছে নেটদুনিয়ার পাতায় ; তবে বাঘ ও শিম্পাঞ্জির এমন ভিডিও এই প্রথম!


কিছুদিন আগেই ভাইরাল (
viral) হওয়া ওই ভিডিওটিতে দেখা গেছে; এক শিম্পাঞ্জি মায়ের মত করে আগলে রাখছে দুটি বাঘের শাবককে। এর মধ্যে একটি বাঘ ডোরাকাটা এবং অপরটি সাদা রঙের। শিম্পাঞ্জিটি নিজেও যে খুব একটা বড় তাও নয়, ছোট আকৃতির শিম্পাঞ্জিটিও বেশ আগলে রেখেছে ওই বাঘ দুটিকে। তবে বাঘের শাবক দুটিও কিছুতেই কাজ ছাড়া করছে না শিম্পাঞ্জিকে! প্রায় টেনে টেনে আদর করছে তারা তাকে।

 

View this post on Instagram

 

Shared post on

সোশ্যাল মিডিয়ার পাতা থেকেই এমন বিরল দৃশ্য উঠে এসেছে,যা প্রায় ১২ মিলিয়ন ভিউজ পেয়েছে। প্রত্যেকেই ‘শিম্পাঞ্জির সাথে বাঘের কি করে বন্ধুত্ব হল’, সেই ব্যাপারে জানতে চেয়েছে। অনেকেই অবশ্য বলেছে, যেহেতু বাঘের বাচ্চা দুটি এখনো ছোট তাই এটি সম্ভব হয়েছে। তবে জানা গেছে ওই শিম্পাঞ্জিটি Moksha Bybee নামে এক মহিলার পোষ্য, প্রায়শই শিম্পাঞ্জিটির নানান কেরামতি উঠে আসে ওই মহিলার সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্ট থেকে।

Related Articles