Thursday, December 9, 2021

তিন মুখওয়ালা সাপ বদলে গেল সুন্দর প্রজাপতিতে! তুমুল ভাইরাল ছবি

ছিল সাপ, হয়ে গেল প্রজাপতি। সাপের মতন মাথা রয়েছে কিন্তু এ প্রাণী আবার প্রজাপতির মতন ডানা মেলে উড়তে ও পারে, কি হচ্ছে বুঝতে পারছেন না? সত্যিই তাই ছবিটা দেখে মনে হচ্ছে তিনমাথা যুক্ত অজগর সাপ। ফনা তুলে এগিয়ে আসছে, কিন্তু বিষয়টি একেবারেই এমন নয়, বিষয়টি ভারী অদ্ভুত। দেখবেন কাছে গেলে একটি প্রজাপতির ডানা মেলে বসে আছে, তার মধ্যে আঁকা সাপের ছবি। না কোন মানুষটা এঁকে দেয়নি, বিধাতাই নিজের মনের রং তুলিতে এমনটা এঁকে দিয়েছেন। সম্প্রতি একটি ছবি নিয়ে সোশ্যাল মিডিয়াতে রীতিমত তোলপাড় শুরু হয়েছে। অনেকেই দেখে বুঝতে পারছেন না, এটি প্রজাপতি না তবে ছবিটি কিন্তু সোশ্যাল মিডিয়া দেওয়ার সাথে সাথেই রীতিমতন ভাইরাল হয়ে গেছে।

এমন ভয়ঙ্কর ছবি দেখে অনেকেই বলছেন এটি একেবারেই অ্যাংরি স্নেক, অনেক কিন্তু যদি কাছে যান তাহলে দেখবেন মিষ্টি প্রজাপতির মতন ডানা মেলে উড়ে যাচ্ছে ছোবল মারা তো দূরের কথা, আপনার গায়ে যদি একবার বসে আপনার তার ডানায় আঙুল বোলাতে ইচ্ছা করবে। এই প্রজাপতির নাম অ্যাটাকাস এটলাস। পৃথিবীর বৃহত্তম প্রজাপতি গুলির মধ্যে এটি হলো অসাধারণ একটি প্রজাপতি এর আয়ু মাত্র দু সপ্তাহ মানে দুই সপ্তাহের মধ্যে প্রজাপতি জাদু দেখানোর তা দেখিয়ে দিয়ে মানুষকে মোহিত করে দিয়ে যায়।

বিশেষজ্ঞরা বলছেন, এরা ডিম পাড়ে এবং এর দিনগুলিতে শিকারির হাত থেকে বাঁচতে এই নাকি এমন সাপের ছদ্মবেশ ধরে প্রজাপতি। তবে কমেন্টে অনেকেই কিন্তু প্রজাপতি দেখে রীতিমতো ভয়ে আঁতকে উঠেছেন তারা তো দেখি অনেকেই বলছেন, এটি একেবারে ভয়ঙ্কর সাপ। আবার কেউ কেউ বলছেন, এটি অত্যন্ত নিরীহ একটি পতঙ্গ। যাকে আমরা প্রজাপতি হিসেবে চিনি। আপনিও হয়তো এমন প্রজাপতির ছবি দেখে একবার গান গেয়ে উঠবেন, নিজের মনে প্রজাপতি প্রজাপতি কোথায় পেলে ভাই এমন রঙিন পাখা। রঙিন পাখা তো নয়, ছদ্মবেশী সাপের পাখা।

⚡ Trending News

আরও পড়ুন