×
ভাইরাল ভিডিও

বোতল দিয়ে অভিনব কায়দায় বড় মাছ ধরলেন যুবক, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

শিক্ষামূলক নানান ভিডিও বর্তমানে বেশ জনপ্রিয়তা পায় নেটদুনিয়ার পাতায়। সাধারণ মানুষের অজানা অনেক তথ্য পাওয়া যায় এই সোশ্যাল মিডিয়া থেকেই। এগুলি যেরকম সকলের জ্ঞানের ভান্ডার আরো বাড়িয়ে তোলে সেরকম ভাবে অনেক অজানা তথ্য সামনে আনে। এইরকম ভাবেই সম্প্রতি জানা গেল, প্লাস্টিক বোতলকে কাজে লাগিয়ে মাছ ধরা যাবে। এ কথা শুনতে অবাক লাগলেও, এমনটাই সত্যি। এক যুবক এমন একটি ঘটনা বাস্তবে করে দেখিয়েছেন।

Advertisements

কোল্ড ড্রিঙ্কসের কয়েকটি প্লাস্টিকের বোতলকে কাজে লাগিয়ে, অতি সহজে মাছ ধরা যাবে। সাধারণত মাছ ধরার জন্য বড়ঁশি, ছিপ এইসবের প্রয়োজন পড়ে। তবে সেইসব পদ্ধতি বেশ কঠিন এবং সময়সাধ্য কারণ এই পদ্ধতির মাধ্যমে মাছ ধরলে, এক নজরে বসে থাকতে হয়। কখন যে মাছ টোপ টোপবে আর সুতোয় টানতে পড়বে কেউই জানেনা।

ভাইরাল (viral) হওয়া এই ভিডিওর মাধ্যমে যুবক দেখিয়েছে, কিভাবে সামান্য প্লাস্টিক বোতল মাছ ধরার অন্যতম উপায় দাঁড়াতে পারে। প্রথমে ওই যুবক বেশ কয়েকটি প্লাস্টিকের বোতল নিয়ে নিয়েছে এরপর ওই বোতলের ছিপির সাথে বড়ঁশি সুতো দিয়ে বেঁধে নেওয়া হয়েছে। লোহার ওই বড়ঁশিতে টোপ দেওয়া হয়েছে, গ্রাম বাংলার অন্যতম গেঁড়ি-গুগলি। প্রত্যেকটি বড়ঁশিতে আলাদা আলাদা করে একটি গুগলি বেঁধে দেওয়া হয়েছে। এরপর ওই বোতলগুলিকে জলের মধ্যে সমান দূরত্বে ছড়িয়ে ছিটিয়ে ফেলে রাখতে হবে। কিছুক্ষণ পরেই দেখা যাবে, সুতোতে টান পড়বে এবং প্রতিটি বড়ঁশিতেই আটকে থাকবে একটি করে মাছ

ইউটিউবে ‘ভিলেজ ফিশারম্যান’ নামের একটি চ্যানেল থেকে সম্পূর্ণ ভিডিওটি তুলে ধরা হয়েছে। ভিডিওর শেষে দেখা গেছে, যুবকটি বেশ কয়েকটি মাছ তুলেছে। কিছুদিনের মাথায় এই ভিডিওটি ২০ লাখ ভিউজ সংখ্যা ছারিয়েছে। এছাড়া নানান প্রশংসামূলক মন্তব্যে ভরে উঠেছে এই ভিডিওর কমেন্ট বক্স।

Advertisements