Thursday, December 9, 2021

না মেরে সাপকে বাড়ি থেকে বেরোনোর অনুরোধ মহিলার, ভিডিও দেখে প্রশংসা নেটবাসীদের

বাড়ির মধ্যে ঢুকে পড়েছে একটা গোখরো সাপ। তা দেখে লাঠিসোটা নিয়ে তেড়ে আসার কথা। কিন্তু একবারের মহিলা লাঠি নিয়ে এসেছেন ঠিকই কিন্তু তিনি একেবারেই সাপকে চলে যেতে বলছে না। চলে যেতে বলার মধ্যে রয়েছে একটা আদুরে ভঙ্গিতে আদর করে সাপকে অনুরোধ করছেন সে যেন তার বাড়ি থেকে viral video বেরিয়ে যায়। মোটেই তাকে ভয় দেখাচ্ছেন না বা লাঠি দিয়ে মারছেন না।

মহিলার এমন কান্ড কারখানা দেখে সোশ্যাল মিডিয়ায় মানুষজন তার বেশ প্রশংসা করেছেন। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে তামিলনাড়ু কোয়েম্বাটুর এর এক মহিলার বাড়িতে ঢুকে পড়েছে এক বিষধর সাপ। তাকে আদুরে গলায় অনুরোধ করে বাড়ি থেকে বেরিয়ে যেতে বলছেন। তারপর ভিডিওটি শেষে দেখা গেছে সেই সাপকে দুধ খাওয়ার প্রতিশ্রুতি দেন, তারপরই সাপ ঘর থেকে বেরিয়ে যায়। তার মধ্যে বেশ একটা জীবের প্রতি প্রেম লক্ষ্য করা গেছে। সাপ দেখে অনেক মানুষই ভয় পেয়ে তাকে মেরে ফেলে কিন্তু কোনভাবেই ক্ষতিকর নয়। সবসময় ভয় পেয়ে তবেই সে আত্মরক্ষার জন্যই কামড়ে দেয়।

মানুষ তার কংক্রিটের জঙ্গল তৈরি করবে, বলে প্রচুর অরণ্যকে কেটে ধ্বংস করে ফেলছে। আর এই সমস্ত বন্যপ্রাণীর দল একেবারেই অসহায় হয়ে ঘুরে বেড়াচ্ছে। এই অবস্থাতেই নিজেদের বাসস্থানের অভাব এর জন্যই তারা এদিক-ওদিক মানুষের বসত বাড়িতে ঢুকে পড়ে। আর সেখানেই ঢুকে পড়ে কখনো নিজেরা মৃত্যুবরণ করে। কখনো আবার ভয় পেয়ে মানুষকে কামড়ে দেয়। সে ক্ষেত্রে বিপদের আশঙ্কা বেশি থেকেই যায়। কিন্তু মানুষ যদি তাদেরকে কোনভাবে বিরক্ত না করে তাহলে কিন্তু এই পরিস্থিতিতে ঘটে না।

⚡ Trending News

আরও পড়ুন