×
ভাইরাল ভিডিও

বহু বছর পর দেখা মিলল বিরল প্রজাতির সাদা কেউটের! তুমুল ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

সোশ্যাল মিডিয়ার দ্বারা বিশ্বের নানান প্রান্তে ঘটে যাওয়া ঘটনা অতি সহজেই জানা যায়। আট থেকে আশি সকলেই এখন নেট দুনিয়ার দর্শক, তাই যেকোনো ভিডিও অতি সহজেই সাধারণ মানুষের ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে। নানান প্রজাতির পশু-পাখির পাশাপাশি, সাপেদের নানান কর্মকাণ্ড উঠে আসে এই নেটদুনিয়াতে। সামনে থেকে তাদের দেখার সাহস না হলেও, ফোনের পাতাতে সাপেদের নানান দৃশ্য বেশ জনপ্রিয়তা পায়।

Advertisements

তবে এখন জঙ্গল কেটে ঘর-বাড়ি তৈরি করার কারনে মাঝেসাজেই লোকালয়ে ঢুকে পড়ে নানান বিষধর প্রজাতির সাপ। আর এই জাতীয় ভিডিওগুলি প্রায়শই ভাইরাল (viral) হয়। নানান শিহরণ জাগানো ভিডিও দেখে সাধারণ মানুষের মনে ভীতির সঞ্চার হয়। যেমন কখনো দেখা যায় বাড়ির ভেতর বসে আছে বিষধর কালনাগিনী, আবার কখনো দেখা যায় বিষধর পাইথনকে পোষ্য বানিয়ে নিয়েছে কোন গৃহ মালিক।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে এক বিরল প্রজাতির সাপের দেখা মিলল। বহু বছর আগে হয়তো এই জাতীয় সাদা সাপের দেখা মিলতো, তবে বর্তমানে এরা বিরল প্রজাতির সাপে পরিণত হয়েছে। এখন কালো, ধূসর, লাল এই জাতীয় রঙের সাপই মূলত দেখা যায়। ভাইরাল হওয়া ঐ ভিডিওটিতে দেখা গেছে মেঝের উপর একেবারে শ্বেতাঙ্গের সাপটি ফনা তুলে রয়েছে। তবে সামনে উপস্থিত লোকজন তাকে দেখে ভয় না পেয়ে, বরং চুপ করে বসে রয়েছে। যেন সাপটি তাদের পোষ্য।

ইউটিউবে ‘বারত হিতেশ’ (Barot Hitesh) নামের একটি চ্যানেল থেকে ভিডিওটি আপলোড করা হয়েছিল। ভিডিওটি অনেকদিন আগে আপলোড করা হলেও, বর্তমানে আবার নতুন করে এর জনপ্রিয়তা বেড়েছে। প্রায় ১.১ মিলিয়ন ভিউজ সংখ্যা ছাড়িয়েছে ভিডিওটি।
নেটিজেনদরা প্রত্যেকেই ওই বিরল প্রজাতির সাপটিকে দেখে, তার সৌন্দর্যের প্রশংসা করেছে।

Advertisements