Thursday, January 20, 2022

একি ঘটনা ঘটাল ইউটিউবার,পাকিস্তানে?

এক দেশের টাকা পয়সা অন্য দেশে চালানো গুরুতর অপরাধ হিসেবে বিবেচিত হয়। কিন্তু এবার এক ইউটিউবার এমন কাণ্ড ঘটালেন যা দেখে বিস্মিত নেটিজেনরা। ভারতীয় মুদ্রা তিনি চালিয়ে দিলেন পাকিস্তানে। দিব্যি ভারতীয় টাকার নোট দিয়ে দেদার কেনাকাটা করলেন পাকিস্তানের একটি নামকরা বাজারে। মানি এক্সচেঞ্জ থেকে টাকা ভাঙ্গিয়ে তিনি পরীক্ষামুলকভাবে বাজারে ঘুরে বেড়ালেন। ক্রেতা বিক্রেতাদের কেমন রিয়াকশন সেগুলো ক্যামেরাবন্দি করার জন্যই। যা দেখালেন তাতে তাজ্জব নেটিজেনরা

প্রায় সকলেই সেই টাকা নিয়ে পকেটে ভরলেন। কেউ কেউ বলছেন নিজের কাছে যত্ন করে রেখে দেব কেউ কেউ আবার বলছেন ভাঙ্গিয়ে নেব। আবার অনেকেই টাকা নিতে অস্বীকার করে বলেছেন আগে চলত এখন চলে না। ইউটিউব এর অভিব্যাক্তি জানালেন ভারতের টাকা ওখানে প্রায় দ্বিগুণ মূল্য। দ্যাট ওয়াজ ক্রেজি নামের একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিও আপলোড করা হয়েছে। সরাসরি জিজ্ঞাসাবাদ করলে পাকিস্তানি দোকানদাররা জানাচ্ছেন আমাদের ভারতীয় টাকা বেশ ভালই লাগে। গত বছর অর্থাৎ 2021 সালে এই ভিডিও ভাইরাল হয়েছিল।

শুধু টাকার ব্যাপারই নয় ভারতীয় মানুষের ব্যাপারে প্রশ্ন করেছিলেন ওই ইউটিউবার। উত্তর এসেছে কি জানেন? বিক্রেতারা জানিয়েছেন ভারতীয়দের বেশ ভালই লাগে। ইউটিউবার মনে করেন এই একটা উত্তরেই প্রায় এক কোটি ভিউয়ার দেখে ফেলেছেন এই ভিডিও। তাছাড়া ভারত পাকিস্তানের যে লড়াইয়ের কথা তা বেমালুম জানেন না এই বিক্রেতারা। ইউটিউবার জানিয়েছেন, আমি ভারতীয় কারেন্সি ব্যবহার করে পাকিস্তানের সামাজিক ক্ষেত্রে তা প্রয়োগ করেছিলাম শুধুমাত্র তাদের মনোবৃত্তি দেখার জন্য। তাতে যে অভাবনীয় দৃশ্য সামনে এসেছে তা দেখে সকলের অভিভূত হওয়ার কথা।

⚡ Trending News

আরও পড়ুন