বয়স শুধু সংখ্যা মাত্র, হারমোনিয়াম বাজিয়ে দুর্দান্ত গান গাইলেন বৃদ্ধ দাদু, প্রশংসার ঝড় নেটদুনিয়ায়

Bhuban Badyakar

প্রতিভা কখনও লুকিয়ে রাখা যায় না। একদিন না একদিন তা সবার সামনে চলেই আসে। কেউ বা খুব সহজেই পরিচিতি, খ্যাতি পান। কেউ আবার সারাজীবন স্ট্রাগল করে যান। তবে, এখন সোশ্যাল মিডিয়া (Social Media)-র দৌলতে কিন্তু ভাগ্য বদলাতে বেশি সময় লাগে না। নাচ, গান হোক বা অন্য কোনো প্রতিভা মানুষের পছন্দ হলেই তা ভাইরাল (Viral) হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

আর রাতারাতি সেই ব্যক্তি হয়ে ওঠেন সোশ্যাল সেনসেশন এবং সেলিব্রিটি। এই যেমন বীরভূমের এক সাধারণ বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকার (Bhuban Badyakar)। এছাড়া রানু মণ্ডল (Ranu Mondal)-এর কথা তো আপনার জানেনই। তাঁর জীবনী বায়োপিক তৈরি হচ্ছে বলেও নিশ্চয় শুনেছেন। তাহলে বুঝতেই পারছেন। আশা হারালে হবে না। শিল্প হলো সাধনা। চালিয়ে যেতে হবে। আজ নয় কাল ঠিকই ফল পাবেন।

Bhuban Badyakar

সম্প্রতি ভাইরাল (Viral) হওয়া ভিডিওটিকে উদাহরণ হিসেবে ধরা যেতে পারে। জীবনের একেবারে শেষ মুহূর্তে তিনি তাঁর গানের মাধ্যমে পৌঁছে গেলেন অসংখ্য মানুষের কাছে। হারমোনিয়াম বাজিয়ে ‘তোমার লাইগা পরান কান্দে’ এই বাংলা গানটি অসাধারণ কণ্ঠে গেয়ে নেটিজেনদের মুগ্ধ করলেন এই বৃদ্ধ দাদু (Old Grandfather)।

ভিডিওটি ব্যাপক পরিমাণে ভাইরাল হয়েছে এবং জনপ্রিয়তা পেয়েছে। ‘Color Photography’ নামের ইউটিউব চ্যানেল থেকে ভিডিওটি আপলোড করা হয়। তাহলে, শিল্পী পাঠকরা আর অপেক্ষা কিসের। হাল ছাড়লে হবে না। সাধনা চালিয়ে যান।