পাহাড়ের মাথা থেকে আস্ত ছাগলকে তুলে নিয়ে গেল শিকারী ঈগল, মুহূর্তে ভাইরাল ভিডিও

Animal Video

আকাশের খুব উঁচু থেকেও ‘ঈগল’ (Eagle) তার শিকার দেখতে পায়। ঈগল একপ্রকার বৃহৎ আকার, শক্তিধর, দক্ষ শিকারি পাখি। বানর, ছোট জাতের পাখি, টিকটিকি, হাস-মুরগী সবকিছু খেয়েই জীবনধারণ করে থাকে। একটি পূর্ণবয়স্ক ঈগলের ওজন নাকি প্রায় ৩০ কেজি এবং লম্বায় প্রায় ৩০-৩৫ ইঞ্চি পর্যন্ত হয়। তাহলে বোঝাই যাচ্ছে খুব সহজেই তার শিকার করতে কতটা সুবিধা হয়। এবার এক ভাইরাল ভিডিওর (Viral Video) মাধ্যমে ঈগলের শিকার করার এক ভিডিও ভাইরাল হয়েছে।
ভাইরাল ভিডিওতে দেখা গেল, একটি পাহাড়ের মধ্যে কিছু ছাগল (Goat) ঘুরে বেড়াচ্ছে। মূলত ভেড়ার মতোই দেখতে পাহাড়ি ছাগল বেশ বড়ো ও ভারী হয়। দূর থেকে ঈগল সেই ছাগল দেখতে পায় ও শিকার করতে চায়। এক সময় অনেক দূর থেকে উড়ে আসতে দেখা যায় ঈগলকে। নিজের পায়ের সাহায্যে একেবারেই সে ছাগলকে তুলে নেয়। যা দেখে হতবাক নেটদুনিয়া।

তবে ছাগলকে, ঈগলটি উড়িয়ে নিয়ে যায় না। উঁচু পাহাড় থেকে মাটিতে ফেলে দেয়। যা দেখলেই বোঝা যাবে ছাগলটার বাঁচার কোনোরকম আসাই থাকে না। শেষে আবার ঈগলটা সেই মৃত ছাগলটির কাছে গিয়ে বসতেও দেখা গেল। ‘IVM sky animals’ নামের ইউটিউব (Youtube) চ্যানেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছিল ৩ বছর আগে। তবে সম্প্রতি ভাইরাল হবার দরুন ভিডিওটি ১.৫ কোটি ভিউস ছাড়িয়ে গেছে। ‘আমি জানতাম না একটা আস্ত ছাগল শিকার করে কোনো ঈগল’ -লিখেছেন এক নেটিজেন। অন্য একজন লিখেছেন -‘পাখিটার যা চেহারা মানুষ খেয়ে নিলেও খুব একটা খারাপ হবে না হয়তো’। আপনিও অবশ্যই এই ভিডিওটি দেখুন আর নিজের মতামত জানান ভিডিওটির কমেন্ট বক্সে।