Saturday, January 22, 2022

শিক্ষক দিবসে ছাত্রের হাত ধরে তুমুল নাচ এক যুবতী শিক্ষিকার, ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন কত কিছুইনা ভাইরাল হয়। বিশেষত গৃহবন্দি মানুষ মনোরঞ্জনের হিসেবে প্রথমেই বেছে নিয়েছিল সোশ্যাল মিডিয়াকে। তাছাড়া নিজেদের প্রতিভা বিকাশ করার এক অন্যতম মাধ্যম এই ডিজিটাল মিডিয়া। এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল শিক্ষক দিবসের একটি নাচ। কিন্তু নামে শিক্ষক দিবস হলেও তাতে আদতে কোন শিক্ষার ছোঁয়া নেই। বরং বিদ্যালয় শিক্ষক শিক্ষিকার সামনে চটুল ভাবে উপস্থাপিত হয়েছে নাচ।

ভারতবর্ষের মধ্য প্রদেশ রাজ্যের একটি স্কুল। সেই স্কুলে 2019 সালের 5 ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হচ্ছে শিক্ষক দিবস। শিক্ষক দিবসে শিক্ষকদের ছুটি তাদের বিশেষ সম্মান জানানোর জন্য বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকেন ছাত্র ছাত্রীরা। কেউ কেউ আবার পছন্দের টিচারের মত সেজে ক্লাস নেন। বিভিন্ন স্কুলে বিভিন্ন ভাবে উদযাপন করা হয় এই বিশেষ দিনটিকে। যারা আমাদের প্রতিনিয়ত শিক্ষাদান করছেন তাদের প্রতি বিশেষ মর্যাদা ও সম্মান জ্ঞাপন করার জন্য একটি দিন তাদের ছাড় দেওয়া হয়। এই স্কুলে বিশেষ দিনটিকে স্মরণীয় করতে সুন্দরভাবে সাজানো হয়েছে। ফুল কাগজ কেটে ঘরটিকে এক ভিন্ন রূপ দান করা হয়েছে। শিক্ষিকার সামনে রয়েছে অসংখ্য উপহার, সামনে টেবিল চেয়ারে বসে রয়েছেন তিনি।

স্কুলটি কো এডুকেশন। পড়ুয়াদের সংখ্যা তাই তুলনামূলকভাবে বেশি। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অন্যতম জনপ্রিয় গান নেহা কাক্কারের “সাকি সাকি”। সেই গানের সঙ্গে উদ্দাম নৃত্য জুড়ে দিয়েছেন এক যুবতী। তবে তিনি একাই নন তার সঙ্গে নিয়ে নিয়েছে একজন পার্টনার কে। কালো রঙের শাড়ি এবং স্লিভলেস ব্লাউজ। রীতিমতো উত্তর ছড়িয়েছেন নাচের মাধ্যমে। অবশ্য ছেলেটি বেশ নিষ্প্রভ। বলা যেতে পারে কিছুটা লজ্জা পেয়েছে সে।

এই নাচ সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই, নেটিজেনদের কুমন্তব্য ভেসে এসেছে সবথেকে বেশি। অনেকেই শিক্ষা ব্যবস্থার পরিবর্তে এমন চটুলাতার বিরোধিতা করেছেন। তবে কেউ কেউ আবার বলেছেন, সব সময় বই মুখে বসে না থেকে কিছুটা আনন্দ করা যেতেই পারে।

⚡ Trending News

আরও পড়ুন