পড়াশোনার নামমাত্র নেই, ক্লাসের মধ্যে ছাত্রের সাথে রোম্যান্টিক গানে নাচ শিক্ষিকার, ভাইরাল ভিডিও

School Student Dancing With Madam

দীর্ঘ প্রায় দু বছর পর আবারও দরজা খুলে স্কুলের। তবে দু’বছর ঘরে থাকতে থাকতে সবার মধ্যেই চলে এসেছে সবকিছু ক্যাজুয়াল নিয়ে আর একটা নতুন ব্যাপার। ভুলে গিয়েছে স্কুলকে মান্যতা দেওয়ার কথা। ভুলে গিয়েছে স্কুলের আদব-কায়দা নিয়ম কানুন। করোনা মহামারীর পর নতুন করে স্কুল খোলার পর থেকেই একের পর এক সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে চলেছে স্কুলের মধ্যে করা নানারকম কাজকর্মের ভিডিও। ছাত্রছাত্রীদের মধ্যে বেড়েছে স্কুলের মধ্যেই কখনো হিন্দি গানে নেচে কিংবা গেয়ে ভিডিও করার প্রবণতা।

সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে তেমনই এক ভিডিও যা দেখে রীতিমতো নেটিজেনদের চক্ষু চড়কগাছ। যদিও দিনটি ছিল ফেয়ারওয়েলের। এটা এমনই এক বিশেষ দিন যা সকলকে ভাসিয়ে নিয়ে যায় আবেগে। অনেক সময় নিজের স্কুল জীবন শেষের দিনে কেঁদে ভাসান সকল ছাত্র-ছাত্রীরাই। তবে সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও দেখা গিয়েছে একদম অন্যরকম চমক। ফেয়ারওয়েলের এই বিশেষ অনুষ্ঠানে নিজের প্রিয় শিক্ষিকার সাথে এক ছাত্র নেচে চলেছেন আশিকি টুয়ের তুম হি হো গানে। শেষদিনে ছাত্রের মন রাখার জন্যই খুব সম্ভবত শিক্ষিকাও তার সাথ দিয়েছেন।

সেই ভিডিওটিকে চুটিয়ে সবাই উপভোগ করল নেটমাধ্যমে উঠেছে নিন্দার ঝড়। খুব সম্ভবত সেই ছাত্রেরই কোন বন্ধু ভিডিওটিকে ক্যামেরাবন্দি করে আপলোড করেছেন সামাজিক মাধ্যমে পাতায়। শেয়ার করা হয়েছে ইউটিউব চ্যানেল থেকে। নেট নাগরিকদের অনেকেরই মতামত প্রত্যেক শিক্ষক-শিক্ষিকাদের উচিত যেকোন পরিস্থিতিতে নিজেদের গাম্ভীর্য বজায় রাখা উচিৎ বিশেষ করে ছাত্র-ছাত্রীদের কাছে। আবার এই প্রসঙ্গে অনেকে খুশি হয়েছেন। কেউ কেউ বলেছেন, এরকম জঘন্য ঘটনা ঘটানো উচিত হয়নি।