ভাইরাল ভিডিও

খোলা আকাশের নীচে প্রেমে মত্ত নাগ-নাগিন, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়া বর্তমানে তথ্য পাওয়ার অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। সাধারণ মানুষ ছাড়াও পশুপাখি থেকে শুরু করে, বিভিন্ন প্রজাতির জীবজন্তুদের নানান ভিডিও উঠে আসে। সাধারণ মানুষ এগুলো দেখতে পছন্দও করে। সোশ্যাল মিডিয়ার পাতায় জনপ্রিয়তা পাওয়া ভিডিওগুলির মধ্যে অন্যতম হল সাপের ভিডিও। সোশ্যাল মিডিয়াতে সাপেদের নানান কর্মকান্ড উঠে আসে, যা সাধারণ মানুষের মনে ভীতির সঞ্চার করে। তবে আজও সাপেদের যৌন সঙ্গমকে শুভ বলেই ধরে গ্রামবাংলার মানুষেরা।

যে কোন প্রজাতির প্রাণীদের মধ্যেই যৌনসঙ্গম একটি খুব সাধারণ ঘটনা। মানুষ যেহেতু বর্তমানে সভ্য প্রজাতির মধ্যে পড়ে, তাই তারা সেটি খোলা প্রকৃতিতে করে না। কিন্তু অন্য যেকোনো প্রাণীর যৌনসঙ্গম হয় খোলা আকাশের নিচে; তাই সেক্ষেত্রে সাধারণ মানুষ খুব সহজেই সেগুলি দেখতে পারে। গ্রামের দিকে সাপেদের সঙ্গম দেখা গেলেও, শহর অঞ্চলের মানুষেরা এর থেকে কিছুটা বঞ্চিত; তাই তারা নির্ভরশীল সোশ্যাল মিডিয়ার উপরেই। অনেকের মতে সাপেদের সঙ্গম দেখলে, তাতে নাকি সৌভাগ্য লাভ হয়। আবার অনেকেই সাপদের শঙ্খ লাগলে সেখানে নতুন কাপড় বিছিয়ে দেয়, তাতে নাকি অর্থপ্রাপ্তি হয়!

বর্তমানে সোশ্যাল মিডিয়ার পাতায় এমনই একটি সাপেদের সঙ্গমের ভিডিও ভাইরাল (viral) হল, যা স্বাভাবিকভাবেই শহুরে মানুষদের কাছ থেকে বিপুল পরিমাণে জনপ্রিয়তা পেয়েছে। ‘তন্ত্রমন্ত্র মায়াজাল’ নামে একটি ইউটিউব চ্যানেল থেকে আপলোড করা হয়েছিল এই ভিডিওটি, যার ভিউজ সংখ্যা ছাড়িয়েছে প্রচুর।

Related Articles