ভাইরাল ভিডিও

বাড়ির ভেতর থেকে অভিনব কায়দায় বিষাক্ত সাপ উদ্ধার করলেন ব্যক্তি! তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার পাতায় রোজকার বিভিন্ন কাহিনী উঠে আসে। মানুষ ছাড়াও বিভিন্ন প্রজাতিদের ভিডিও প্রায়শই ভাইরাল (viral) হয় এই নেটমাধ্যমে। এই ভাইরাল হওয়া ভিডিওগুলির মধ্যে সাপেদের ভিডিও হল অন্যতম! প্রায়শই সাপ নামক বিষধর প্রজাতির ভিডিও ভাইরাল হয় নেটদুনিয়ার পাতায়। সাধারণ মানুষ সাপকে দেখলে ভয় পেলেও, এই জাতীয় ভিডিওগুলো দেখতে বেশ পছন্দ করে। তবে এর থেকেও বেশি চমকপ্রদ হলো সাপ উদ্ধারকারী ব্যক্তিরা, যারা অত্যন্ত সাহসের সহিত বিভিন্ন বিষধর সাপকে উদ্ধার করে। সম্প্রতি এমনি এক সাপ উদ্ধারকারী কর্মীর ভয়ংকর কাজের ভিডিও সামনে এলো।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা মিলেছে হিংস্র প্রজাতির মনোক্ল্যাড সাপের। যেটি একটি মাটির বাড়ির দেওয়ালের নিচের গর্তে লুকিয়ে ছিল। ‘আরিফ’ নামের ওই সাপ উদ্ধারকারী কর্মীটি তার সঙ্গীদের নিয়ে গিয়ে, মাটি খুঁড়ে সাপটিকে উদ্ধার করে। সাপটি এতে খুবই ক্ষিপ্ত হয়ে যায় এবং ছোবল মারার জন্য তেরে আসে। সেই প্রসঙ্গে ওই সাপ উদ্ধারকারী কর্মী জানান ওই সাপটি আসলে ‘শঙ্খ নাগ’, এটি জলে থাকে এবং মাছ খেতে খুব পছন্দ করে। তবে শীতের শুরুতে শীতঘুম দেওয়ার জন্য এবং বর্ষাকালে মিলনের জন্য মানুষের বাসস্থানে ঢুকে পড়ে। স্বাভাবিকভাবেই এই সাপ অধিক রাগী হয়, যা ক্যামেরাতেও বেশ স্পষ্ট ভাবে ধরা পড়েছে।

ভিডিওটি ইউটিউবে ‘মির্জা মোহাম্মদ আরিফ’ নামের একটি চ্যানেল থেকে আপলোড করা হয়েছিল। ১২ ই নভেম্বর আপলোড করা এই ভিডিওটি ইতিমধ্যেই ১৬ হাজার ভিউজ পেয়েছে। জানা গেছে উড়িষ্যার ভদ্রক জেলায় এমন ঘটনা ঘটেছে। প্রত্যেকেই ওই সাপ উদ্ধারকারী কর্মী এবং তার সঙ্গীদের সাহসের প্রশংসা করেছে।

Related Articles