ভাইরাল ভিডিও

ঠাকুর ঘরে ঘাপটি মেরে বসে আছে বিষাক্ত কিং কোবরা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বর্তমানে অনলাইনের যুগে আমরা সহজেই চারিদিকের ঘটে যাওয়া ঘটনা সম্পর্কে জানতে পারি। আবার অনেক সময় দেখতেও পাই। আর মানুষের কাছে সব সময় দর্শন যোগ্য বস্তুই আগে প্রাধান্য পায়। তবে অনলাইন মাধ্যমে সবথেকে ভয়ংকর ভিডিও হলো সাপের ভিডিও। যা মাঝে মধ্যেই ভাইরাল হতে দেখা যায়।

কখনো তারকারা সাপকে জড়িয়ে ধরে চুমু খাচ্ছেন, আবার কখনো শিকার করতে ব্যস্ত সাপ। সাপ সাধারণত খুবই নিরীহ প্রকারের সরীসৃপ প্রাণী। কিন্তু আত্মরক্ষার্থে অনেক সময়ই ছোবল মারতে দেখা যায়। কিন্তু ছোবল মারলেই যে সব সময় সেই সাপ বিষধর হবে সেটা কিন্তু নয়।

অনেকক্ষেত্রেই দেখা গিয়েছে সাপ ভয় দেখানোর জন্য ছোবল মারে, তবে বিশেষজ্ঞরা জানাচ্ছেন সাপে কামড়ালে মানুষ যে বিষক্রিয়ার ফলেই মারা যায় সেটা কিন্তু নয়। অনেক সময় মানুষ ভয়ে প্রাণ ত্যাগ করে। তবে সম্প্রতি অনলাইন মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যাতে দেখা যাচ্ছে বড় একটি গোখরো সাপ ঠাকুর ঘরে ফোনা তুলে বসে আছে। সাধারণত ভারত, শ্রীলংকা, নেপাল এবং বাংলাদেশে এই ধরনের গোখরো দেখতে পাওয়া যায়। যার বিজ্ঞান সম্মত নাম ‘নাজা নাজা’ (Naja Naja)। গোখরো সাপের মাথার পিছনে শঙ্খের মতো এক চিন্হ দেখা যায়। সেই কারণেই এর নাম গিয়েছে ‘নাজা নাজা’ (Naja Naja)। ভিডিওটিতে দেখা যাচ্ছে, সর্প বিশারদরা কোনো ভাবেই সাপটিকে বাইরে আনতে পারছেন না। কিন্তু অনেক চেষ্টার পরে সাপটিকে ঘরের বাইরে বার করে আনতে সফল হয়েছেন তাঁরা। যা দেখে রীতিমতো স্তম্ভিত হয়েছেন নেটিজেনরা।

Related Articles