×
ভাইরাল ভিডিও

গ্রামের মাঠে সাপ ও বেজির তুমুল লড়াই, ঝড়ের বেগে ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

সোশ্যাল মিডিয়ার পাতায় জনপ্রিয়তা পাওয়া ভিডিওগুলির মধ্যে সাপের ভিডিও অন্যতম। সাপের ভিডিওগুলির মধ্যে অনেক সময় দেখা যায়, সাপেদের চূড়ান্ত লড়াইয়ের ভিডিওগুলি বেশ জনপ্রিয়তা পায়। প্রত্যেকেই জানে সাপ ও বেজি একে অপরের শত্রু, যা তাদের লড়াই দেখলেও অবশ্য বোঝা যায়। সাপ যেমন ভয়ংকর ঠিক একই রকম ভাবে, বেজিও বেশ ভয়ঙ্কর। এদের দুজনের যুদ্ধ লাগলে অনেক ক্ষেত্রেই দেখা যায়, বিষধর সাপ পর্যন্ত পরাস্ত হয়ে গেছে।

Advertisements

তবে অনেকেই এর কারণ হিসেবে মনে করে, বেজির শরীরে কোবরার বিষ নষ্ট করার মতন অ্যান্টিবাডি বা ক্ষমতা রয়েছে। আবার অনেকেই বলে, বেজি বিভিন্নভাবে নিজেকে রক্ষা করতে বেশ সচেষ্ট; যার ফলে কোন বিষধর সাপই তাকে পরাস্ত করতে পারে না। এই কারণেই বলা হয় সাপের একমাত্র শত্রু হলো বেজি! তবে এই জাতীয় দৃশ্য সাধারন মানুষ সামনে থেকে উপভোগ করার সুযোগ খুবই কম পায়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার পাতায় এরকম একটি দুর্ধর্ষ সাপ ও বেজির লড়ায়ের ভিডিও ভাইরাল (viral) হল। যেখানে দেখা গেছে, মরুভূমিতে এক সাপকে ধরার জন্য, একটি বেজি দৌড়ে যাচ্ছে। তবে ওই ভিডিওতে সাপ ছাড়াও আরো একটি প্রাণীকে দেখা গিয়েছিল। এই লড়াইয়ে সিপিএম বেজির কাছে পরাস্ত হয়। এছাড়া ওই ভিডিও বাদে, সাপের লড়াইয়ের আরো বেশ কয়েকটি ভিডিওর দেখা মিলেছে।

আশ্চর্যজনকভাবে প্রতিবারই সাপকেই পরাজিত হতে দেখা গেছে! এর পরে অবশ্য সাপের সাথে, এক ঈগল পাখির লড়াইয়ের একটি ভিডিও সামনে এসেছে। যেখানে সাপটি ঈগলের থেকে বিষ ছুঁড়ে দেয়, তবে তাতে কিছুই হয়নি ঈগলটির! বরং সে তার নখের সাহায্যে সাপটিকে ছিন্নভিন্ন করে দেয়। পরবর্তীতে বাঘের সাথে সাপের একটি লড়াইয়ের দৃশ্য দেখানো হয়েছে, সেখানেও বাঘটি সাপটিকে মেরে দিয়েছে।

Advertisements