ভাইরাল ভিডিও

হুবহু মানুষের মতো কথা বলছে ছোট্ট শালিক পাখি! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়া (social media) ‘অস্বাভাবিক’ অনেক কিছুই আমাদের সামনে তুলে ধরে। অনেক অজানার পথ কে মেলে ধরে আমাদের সামনে! যা থেকে আমরা নতুন অনেক বিষয় জানতে পারি। এরকমই এক অবিকল মানুষের মতো কথা বলা পাখির ভিডিও; ভাইরাল (viral) হল নেট-দুনিয়ায়।

টিয়াপাখি যে অল্প বিস্তর মানুষকে নকল করতে পারে! তা সকলেই জানে, কিন্তু শালিক? সে তো অবিশ্বাস্য! আজ্ঞে হ্যাঁ, এরকমই এক শালিক পাখির হুবহু  মানুষের মত কথা বলার ভিডিও, ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। “Food of street” নামক একটি ইউটিউব (youtube) পেজে এই এইরকম একটি ভিডিও ছাড়া মাত্রই, সেটি  ভাইরাল হয়েছে। ভিডিওটির ভিউজ ছাড়িয়েছে ২৬ লক্ষ, এবং ৩২ হাজার মানুষ ভিডিওটিতে লাইক করেছে। বহু মানুষ কমেন্ট বক্সে এই ভিডিও দেখে নিজেদের ‘অবাক হওয়ার অনুভূতি’ তুলে ধরেছে।

ভিডিওটিতে দেখা গেছে, একটি পাঁচ বছরের ছেলে তার কাঁধে একটি শালিক পাখিকে বসিয়ে রেখেছে। বাচ্চা ছেলেটি যাই বলছে; শালিক পাখি তার নকল করে সেই কথাটিই হুবহু মানুষের মতো করে বলছে। শালিক পাখির এরকম একটি ভিডিও সত্যিই সোশ্যাল মিডিয়াতে বিরল! বাড়িতে ময়না, টিয়ার মত পাখি পুষলেও শালিক পাখি কে কেউ কখনো পোষে না, সেখানে শালিক কে নিয়ে এরকম কর্মকান্ড দেখে, হতবাক সাধারণ মানুষ! অনেকেরই প্রশ্ন এরকমটাও সত্যি হতে পারে!

Related Articles