বিড়াল নয়, ঠেলায় পড়লে সিংহ গাছে ওঠে! তুমুল ভাইরাল ভিডিও

Animal Video

বর্তমান যুগে টেলিভিশনের তুলনায় বিনোদনের মাধ্যম হিসেবে সোশ্যাল মিডিয়াই বেশি প্রাধান্য পেয়ে থাকে। বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরণের উল্লেখযোগ্য ঘটনার ভিডিও হামেশাই নেট দুনিয়ায় ভাইরাল হয়। বেশিরভাগ ভিডিওর উৎস সম্পর্কে জানা না গেলেও নেটদুনিয়ায় ভিডিও ঝড়ের বেগে ছড়িয়ে পড়ে। ভাইরাল হওয়া ভিডিওর মধ্যে এক বড় অংশ জুড়ে থাকে পশুপাখিদের বিভিন্ন রকম কাণ্ডকারখানা। বেশিরভাগ ক্ষেত্রেই বাড়ির পোষ্য বা আশেপাশের কোনো পশু-পাখির ভিডিও কেউ রেকর্ড করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকেন। পশুপাখিদের নানারকম কীর্তিকলাপ দেখতে সকলেই কমবেশি পছন্দ করেন। তবে সম্প্রতি ভাইরাল হয়েছে জঙ্গলের মধ্যে এক ব্যতিক্রমী দৃশ্যের ভিডিও।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে এক সিংহ গাছের ওপর উঠে বসে রয়েছে এবং সেই গাছকে একদল মহিষ ঘিরে দাঁড়িয়ে আছে। আমরা সকলেই জানি সিংহকে ‘বনের রাজা’ বলে সম্বোধন করা হয়ে থাকে, অন্যান্য সমস্ত প্রাণীরা সিংহকে সমীহ করে চলে। তাই স্বাভাবিকভাবেই এমন দৃশ্য দেখে বেশ হকচকিয়ে গিয়েছেন নেটিজেনরা। ভিডিওতে ওই সিংহের গাছ আঁকড়ে ধরার ভঙ্গিমা দেখেই বোঝা যাচ্ছে মহিষদের দেখে সে চরম ভয় পেয়ে গিয়েছে। জানা গিয়েছে এই দৃশ্য দক্ষিণ আফ্রিকার কোনো জঙ্গলের।

অভিনব এই দৃশ্যের ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রবলভাবে ভাইরাল হয়েছে। পরাক্রমী সিংহের এমন দুর্দশা দেখে নেটিজেনদের অনেকেই বেশ মজা পেয়েছেন। মজার ছলে বিভিন্নজন বিভিন্ন রকম মন্তব্য করেছেন। কেউ লিখেছেন,’সিম্বা দাঁড়াও, তোমার বাবা মুফাসা আসছে।’ আবার কেউ লিখেছেন,’মুফাসা এবার নেমে পড়ো।’ ইনস্টাগ্রামে ‘wild_animal_shorts’ নামক এক পেজ থেকে এই ভিডিওটি পোস্ট করা হয়েছে। ইতিমধ্যেই এই ভিডিওটি ২১ হাজারেরও বেশি মানুষ লাইক করেছেন। মজার পাশাপাশি অনেকেরই ভিডিও দেখে ধারণা হয়েছে হয়তো সিংহটি কোনভাবে চোটপ্রাপ্ত, আর তাই জন্যই দৌড়াতে পারবে না বলে মহিষের পালকে দেখে ভয় পেয়ে গিয়ে এমনভাবে সে গাছের ওপর চড়ে বসেছে।