স্কুলের মধ্যে ছাত্রের সঙ্গে রোমান্টিক নাচ শিক্ষিকার, ভিডিও ভাইরাল হতেই চর্চা শুরু নেটদুনিয়ায়

Dance Video

শিক্ষাই পারে একটি মানুষকে সুন্দর জীবন দিতে। শিক্ষা সমাজ ও দেশকে নিয়ে যেতে পারে উন্নতির শিখরে। একজন শিক্ষার্থী তার শিক্ষক-শিক্ষিকার থেকে যে শুধু প্রথাগত শিক্ষা পায় তাই নয়। আচরণ ও ব্যাবহারও আয়ত্ত করে অনেক শিক্ষার্থী। তাই শিক্ষক-শিক্ষিকাদের সম্মানটাই তাদের কাছে আলাদা। শিক্ষাগুরুদের জন্য সবসময় শ্রদ্ধা মিশ্রিত আবেগ কাজ করে শিক্ষার্থীদের মনে।

প্রায়শই সোশ্যাল মিডিয়ায় এমন ভিডিও ভাইরাল (Viral Video) হতেও দেখা যায়। যেখানে শিক্ষক অথবা শিক্ষিকাকে উদ্দেশ্য করে গান গাইছেন পড়ুয়ারা, দিচ্ছেন ফুলের তোড়া। আবার অনেক সময় বিতর্কিত কিছু ভাইরাল ভিডিওর জেরে ওঠে সমালোচনার ঝড়। এই যেমন সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়া (Social Media)-য় ভাইরাল হয়েছে।
Dance Video

এই ভিডিওতে দেখা গেল, স্কুলের ক্লাসরুমের মধ্যে ছাত্রের সঙ্গে রোম্যান্টিক গানে শিক্ষিকাকে নাচতে। আসলে এটি একটি টিকটক ভিডিও। তবে, এক ইউটিউব চ্যানেল থেকেও শেয়ার করা হয়েছে। পুরোনো হলেও নতুন করে চর্চায় উঠেছে এই ভিডিও। কটাক্ষ করে ভিডিওটির ক্যাপশনে লেখা হয়েছে – স্কুলে পড়াশোনার নাম নেই, ছাত্রের সঙ্গে সকলের সামনেই রোম্যান্টিক গানে নাচ শিক্ষিকার!

যদিও, ভিডিওটি কোন স্কুলের তা জানা যায়নি। তবে ভিডিওটি প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই শিক্ষিকাকে ভর্ৎসনা করে মন্তব্য করেছেন। এমনিতেই করোনা পরিস্থিতির জন্য দেশে পড়াশোনার এই হাল। তার উপরে শিক্ষিকা ও ছাত্রের এমন রোম্যান্টিক নাচের ভিডিও মোটেই ভালো চোখে দেখছেন না নেটিজেনদের একাংশ।