Thursday, January 20, 2022

কোটি কোটি টাকার মালিক হয়েও নেই কোন অহংকার, ছোট্ট একটি কাপকেক কেটে জন্মদিন পালন রতন টাটার

তিনি হলেন দেশের অন্যতম ধনী ব্যক্তিত্ব! স্বভাবতই তার জন্মদিন মানেই থাকবে জাঁকজমক হই হুল্লোর, অতিথি, গান, বেলুন আর হ্যাপি বার্থডের মূর্ছনা- এমনটাই তো হওয়া উচিত কিন্তু সামান্য কাপকেক আর একটা মোমবাতির জৌলুসহীন জন্মদিন পালনেই খুশি তিনি। তিনি আর কেউ নন দেশের অন্যতম বড় ইন্ডাস্ট্রিয়ালিস্ট রতন টাটা। সম্প্রতি অতিসাধারণ জন্মদিন পালনে জিতে নিলেন সারা দেশবাসীর হৃদয়।

গত 28শে ডিসেম্বর চুরাশির কোঠায় পা দিয়েছেন তিনি। আর রতন টাটার মত একজন ব্যক্তিত্ব মানেই তার জন্মদিনে থাকবে জাঁকজমকের অতিশয্য। তবে তার ধারেকাছেও গেলেন না তিনি। সম্প্রতি টাটা মোটর ফাইন্যান্স এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার বৈভব ভোর কর্তৃক রতন টাটার জন্মদিন পালনের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে আকাশী রঙের জামা পড়ে লনে বসে রয়েছেন রতন। সামনের ছোট টি টেবিলে রাখা রয়েছে একটি কাপকেক আর তার মধ্যে বসানো রয়েছে মোমবাতি। পাশে বসে রয়েছেন এক তরুণ। রতন ফু দিয়ে মোমবাতি নেভাতেই তাকে কেক খাইয়ে দিতে দেখা গেল সেই তরুণকে। আর সেই মুহূর্তকে ক্যামেরাবন্দি করে বৈভব এদিন শেয়ার করলেন সোশ্যাল মিডিয়ায়। ক্যাপশনে ছিল, “অতি সাধারন দেশের গর্ব এবং সকলের অনুপ্রেরণা।”

দেশের অন্যতম বৃহত্তম ইন্ডাস্ট্রিয়ালিস্টকে এতটাই সাধারণভাবে নিজের জন্মদিন পালন করতে দেখে আপ্লুত হয়ে পড়েছেন দেশবাসী। তবে অনেকের মনে প্রশ্ন জেগেছে রতন টাটার সাথে ভিডিওতে উপস্থিত তরুণটি কে? আজ্ঞে, তিনি আর কেউ নন টাটা দপ্তরের ডেপুটি ম্যানেজার শান্তনু নায়ডু। তরুণটির মধ্যে থাকা প্রতিভাকে সহজেই চিনে ফেলেছিলেন রতন তাই অল্প বয়সেই তিনি ডাক পান টাটা গ্রুপের তরফে। তিন বছর আগে টাটা দপ্তরের ডেপুটি হিসেবে যোগদান করেন তিনি। সূত্র অনুযায়ী শান্তনুর সাথে রতনের সম্পর্ক ভীষণ ভালো!

⚡ Trending News

আরও পড়ুন