×
ভাইরাল ভিডিও

ডিমের ভেতর থেকে উঁকি দিচ্ছে বিরল প্রজাতির যমজ পাইথনের বাচ্চা, ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

বিভিন্ন বিরল দৃশ্যে সাক্ষী হওয়ার অন্যতম কান্ডারী হয়ে দাঁড়িয়েছে সোশ্যাল মিডিয়া। সাধারণ মানুষ বাদেও বিভিন্ন প্রজাতির প্রাণীদের ভিডিও হামেশাই ভাইরাল (viral) হয় সোশ্যাল মিডিয়ার পাতা জুড়ে। জনপ্রিয়তা পাওয়া ভিডিওগুলির মধ্যে সাপের ভিডিও হল অন্যতম। প্রায়শই বিভিন্ন প্রজাতির সাপেদের নানান মুহুর্ত উঠে আসে নেটদুনিয়ায়। সাধারণ মানুষ বাস্তবে বিভিন্ন বিষধর সাপেদের থেকে দূরত্ব বজায় রেখে চললেও, মুঠোফোনের পাতায় এই জাতীয় নানান ভিডিও দেখতে বেশ পছন্দ করে।

Advertisements

গোটা বিশ্বজুড়ে বিভিন্ন প্রজাতির সাপ রয়েছে। এদের মধ্যে বিষধর প্রজাতি সাপেদের তালিকায় রয়েছে পাইথন, কোবরা, কেউটে প্রভৃতি। গ্রাম বাংলার বিভিন্ন জঙ্গলে প্রায়শই এই জাতীয় সাপের দেখা মেলে। তবে মুঠোফোনের পাতায় সেই সব দৃশ্য খুব সহজেই ধরা পড়ে। আজকাল নানান বিরল প্রজাতির সাপেদের আমরা দেখতে পাই এই সোশ্যাল মিডিয়া থেকে। সম্প্রতি সেরকমই এক বিরল প্রজাতির যমজ পাইথনের দৃশ্য ভাইরাল (vira) হলো নেটদুনিয়ায়।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তি হাতের মধ্যে একটি সাদা রঙের সাপের ডিম ধরে রয়েছে। সেটি দেখতে একেবারে বলের মতোন লাগছে! দেখা গেছে ডিমটি সদ্য ফেটে, মুখ বাড়িয়েছে আস্ত দুটি পাইথন সাপ। ছোট্ট ডিমটির মধ্যে ছোট বাদামি রঙের ওই যমজ পাইথন (python) সাপের বাচ্চা দুটি গুটিসুটি মেরে বসে রয়েছে। সামনে থেকে একটি জল ডিমে থাকা টলমলে জলীয় আবরণ থেকে মুখ বের করে রয়েছে তারা।

 

View this post on Instagram

 

Shared post on

ইনস্টাগ্রামে ‘ওয়ার্ল্ড অফ স্নেক’ নামের একটি অ্যাকাউন্ট থেকে ভিডিওটি আপলোড করা হয়েছিল। বর্তমানে নেটিজেনদের দ্বারা ভিডিওটি জনপ্রিয়তার চরম শিখরে পৌঁছেছে। প্রায় ২০ হাজার মানুষ ভিডিওটি পছন্দ করেছে। নেটিজেনদের নানান মন্তব্য এসে ভিড় করেছে ভিডিওর কমেন্ট বক্সে। কেউ জানিয়েছে, “তারা যমজ বাচ্চা” আবার কেউ কেউ বলেছে, “সদ্য ডিমর ফুটে বেরিয়ে আসছে সাপগুলি”।

Advertisements