ভাইরাল ভিডিও

জন্ম নিল চারটি পা দুটি মাথা ও দুটি লেজওয়ালা ছাগলের যমজ ছানা! ভাইরাল ভিডিও দেখে অবাক নেটদুনিয়া

বর্তমানে আধুনিকতার ছোঁয়া সর্বত্র, ঠিক সেই রকমই আমাদের জীবনেও লেগেছে আধুনিকতার ছোঁয়া। সারাদিনের মানসিক অবসাদ দূর করার জন্য আমরা বেছে নিয়েছি সমাজ মাধ্যমকে। যার মধ্যে অবশ্যয় আছে ফেসবুক, ইউটিউবের মতো মাধ্যমগুলো। নেট দুনিয়ায় সারাদিনই অনেক কিছু আমাদের সামনে উঠে আসে, সেই রকম উঠে আসে ভাইরাল (viral) হওয়া বিভিন্ন বিস্ময়কর কিছু ঘটনা। সম্প্রতি সেই রকমই এক ঘটনা সামনে এসেছে।

একটি ভিডিওতে দেখা যাচ্ছে, এক ছাগলের বাচ্চা জন্ম নিয়েছে। কিন্তু তাঁর দুটি মাথা, চারটি পা এবং দুটি লেজ রয়েছে। যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেট মাধ্যমে! এই ঘটনাটি ঘটেছে ভারতের এক গ্রামে। ছাগলটির মালিক ‘দীনেশ কুমার’ (Dinesh Kumar) জানাচ্ছেন, তার মা ছাগলটি গর্ভবতী ছিল। কয়েকদিন ধরেই সে সারাদিন যন্ত্রণায় ছটফট করছিল। তিনি আরও জানিয়েছেন, ছাগলটি প্রথমে বাচ্চা প্রসব করতে পারছিলো না।

কিছুদিন আগে দেখা যায়, তার বাচ্চার দুটি পা বাইরে বেরিয়ে এসেছে, কিন্তু সম্পূর্ণ ছাগল বের করতে পারছে না। পরে ‘দীনেশ কুমার’ স্থানীয় পশু চিকিৎসালয়ে খবর দেয়, সেখান থেকে চিকিৎসক এসে ছাগলটির বাচ্চা প্রসব করায়। আর তখনই দেখা যায় এক রকম চিত্র! চিকিৎসক জানাচ্ছেন, এই রকম ঘটনা নতুন কিছু নয়। পশুদের মধ্যে অপুষ্টির কারণে কিংবা বাচ্চার পুষ্টির অভাবে এই ধরনের ঘটনা ঘটে, তবে এই সমস্ত বাচ্চা বেশি দিন বাঁচে না।কিছু দিনের মধ্যেই মারা যায় নয়তো প্রসবের আগেই মারা যায়। কিন্তু এক্ষেত্রে বাচ্চাটি এখনও জীবিত রয়েছে। ‘ভেট সার্জারি’ (Vet Surgery)নামে এক ইউটিউব চ্যানেলে ভিডিওটি দেখা গিয়েছে।

Related Articles