ভাইরাল ভিডিও

অবিকল আইফোনের রিংটোন নকল করে ডাকছে ছোট্ট রঙিন টিয়া পাখি, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার পাতাতে হামেশাই বিনোদনমূলক বিভিন্ন ঘটনা উঠে আসে। মানুষের বিভিন্ন কীর্তিকলাপ ছাড়াও পশুপাখির ভিডিও ভাইরাল (viral) হয় নেটদুনিয়ায়। মানুষের মতো কথা বলতে পারে এরকম টিয়া,ময়না বহু পাখিরই; হুবহু মানুষের মতো কথা বলার কাহিনী উঠে আসে সোশ্যাল মিডিয়ার পাতা তে।সম্প্রতী লাল টিয়ার আইফোনের রিংটোন নকল করার ভিডিও উঠে এলো নেটদুনিয়াতে।

জানা গেছে ভাইরাল হওয়া ঐ তোতা পাখিটির নাম ‘গুচি’, তার অবিকল ফোনের শব্দ নকল করার ঘটনায় চক্ষু চরক গাছ হয়ে গেছে নেটিজেনদের। ইনস্টাগ্রামে ‘গুচি গৌড়া’ (Gucci_gowda_007) নামের একটি একাউন্ট থেকে আপলোড করা হয়েছে ভিডিওটি। তোতাপাখি প্রেমিক পূজা, দেবরাজ এবং হর্ষিত ওই অ্যাকাউন্টের মালিক; তারাই ওই অ্যাকাউন্ট থেকে আপলোড করেছে এই ভিডিওটি। তারা ওই ইনস্টাগ্রাম পেজ থেকে মূলত পোষা ছোট লেজের তোতা (vosmaeri eclectus) দের ভিডিও আপলোড করে।


ভাইরাস ওই ভিডিওটি ইতিমধ্যে চর্চার কেন্দ্রবিন্দু বিন্দুতে এসে দাঁড়িয়েছে। এই পাখির ভিডিওটি বর্তমানে বাঙ্গালোর থেকে ভাইরাল হয়েছে। এগুলি ভারতের নেটিভ প্যারটের মধ্যে পড়ে না, সবগুলোই ক্যাপটিভ ব্রেড। তবে ভারতের দণ্ডবিধি অনুসারে এই ধরনের পাখি বাড়িতে পোষা আইনত অপরাধ। এই eclectus প্রজাতির পাখি অন্য যে কোনো টিয়ার থেকে আলাদা; তাই ভিডিওটি ভাইরাল হয়েছে নেট দুনিয়ার পাতায়।

Related Articles