×
ভাইরাল ভিডিও

হাতের মধ্যে ঘুরে বেড়াচ্ছে বিরল প্রজাতির গোলাপী রঙের পাইথন, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

বর্তমানে সোশ্যাল মিডিয়া তথ্যের অন্যতম ভান্ডার হয়ে দাঁড়িয়েছে। সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রাখলে বিভিন্ন প্রজাতির প্রাণীদের নানান কর্মকান্ড দেখা যায়। সোশ্যাল মিডিয়াতে জনপ্রিয়তা পাওয়া ভিডিওগুলির মধ্যে অন্যতম হলো সাপেদের ভিডিও। বিভিন্ন প্রজাতির সাপেদের নানান দৃশ্য উঠে আসে এই নেটদুনিয়া পাতায়, যার দ্বারা অনেক অজানা অদেখা সাপকে দেখতে পায় এই নেটবাসীরা। স্বাভাবিকভাবেই এই ভিডিওগুলি সাধারণ মানুষের মনে ভীতির সঞ্চার করে।

Advertisements

সারা বিশ্ব জুড়ে বিভিন্ন প্রজাতির সাপ রয়েছে, তবে গ্রামবাংলায় বিষাক্ত প্রজাতির সাপেদের মধ্যে অন্যতম হলো ‘কেউটে’, ‘গোখরো’, ‘অজগর’ প্রভৃতি। তবে কখনো কখনো দেখা যায় এই জাতীয় সাপগুলিকে সাধারণ মানুষের লোকালয়ে ঢুকে পড়তে। আবার কখনো দেখা যায় বিষাক্ত বিষধর অজগর সাপকে পোষ্য বানিয়ে ফেলেছে কেউ কেউ। তবে সম্প্রতি নেটদুনিয়ার পাতায় একেবারে বিরল প্রজাতির একটি পাইথনের দেখা মিলল। এই প্রজাতির বিষাক্ত পাইথন সাপ সাইবারবাসীরা সামনে থেকে হয়তো কখনোই দেখেনি।

ভাইরাল হওয়া ভিডিওতে চোখে পড়েছে, গোলাপী রঙের সরু পাইথন সাপের বাচ্চাকে। যে একটি ব্যক্তির হাতের মধ্যেই ঘোরাফেরা করছে। ব্যক্তিটিকে না কামড়ালেও রীতিমতো তার হাতটি পেঁচিয়ে রয়েছে ওই সাপটি। তবে ভিডিওতে যে করেছে, সে ফিল্টার ব্যবহার করেছেন, সেই কারণে বিরল প্রজাতির গ্রিন ট্রি পাইথন সাপটির রং পরিবর্তিত হয়েছে গোলাপিতে।

 

View this post on Instagram

 

Shared post on

ইনস্টাগ্রামে ‘world_of_snake’ নামের পেজ থেকে আপলোড করা হয়েছিল এই ছোট্ট ভিডিওটি। মুহূর্তের মধ্যেই ভিডিওটি রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে। ২ লাখেরও বেশি মানুষ ভিডিওটি দেখেছে এবং ২৩ হাজার মানুষ ভিডিওটি পছন্দ করেছে। তবে নেটিজেনরা অনেকেই জানিয়েছে, ফিল্টারের থেকে তাদের আসল রংটি অনেক বেশি সুন্দর। যদিও এই প্রজাতির পাইথন সাপ নীল, লাল, হলুদ এইসব রঙেরও হয়।

Advertisements