ভাইরাল ভিডিও

দেখা মিললো দুই মাথাওয়ালা বিরল কালো রঙের সাপের, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার পাতাতে আজকাল জনপ্রিয়তা পাওয়া ভিডিওগুলির মধ্যে, সাপের ভিডিও হলে অন্যতম। সাধারণ মানুষ বরাবরই এই প্রজাতির প্রাণীকে কিছুটা এড়িয়েই যায়। কিন্তু মুঠোফোনের পাতায় এই জাতীয় প্রাণীর বিভিন্ন দৃশ্য দেখতে, নেটিজেনরা উৎসাহিত থাকে সর্বোচ্চ। তাই সোশ্যাল মিডিয়ায় দেওয়া সাপের ভিডিওগুলি খুব সহজেই ভাইরাল (viral) হয়ে পড়ে। সম্প্রতি এমনই এক বিরল প্রজাতির সাপের দেখা মিলল সোশ্যাল মিডিয়াতে।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তি হাতের মধ্যে একটি ছোট্ট সাপ ধরে রয়েছে। সেই সাপটি কালো রঙের এবং দু মাথা ওয়ালা। আসলে এটি একটি বিরল প্রজাতির সাপ; দুটি যমজ সাপ হতে হতে, দুই মাথাওয়ালা একটি সাপ বেরিয়ে এসেছে। কার্যতপক্ষে নেটিজেনদের একাংশই জানিয়েছে, এটি আসলে ‘সায়ামিস টুইনস’ প্রজাতির সাপ। অনেকে আবার পৌরাণিক চরিত্র হাইদ্রার (Hydra) কেথাও বলেছেন।

সোশ্যাল মিডিয়াতে বিস্টলি (Beastly) নামক একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি আপলোড করা হয়েছিল। ভিডিওটি এতটাই জনপ্রিয়তা পেয়েছে যে, ৮ লাখেরও বেশি ভিউজ সংখ্যা দাঁড়িয়েছে। ৩.১ হাজার মানুষ ভিডিওটিকে লাইকও করেছে। জানা গেছে আসলে ক্রোয়েশিয়ার ক্রাভাস্ক্রো নামের একটি জায়গার থেকে এক পশুপ্রেমী এই ভিডিওটি করেছে। স্বাভাবিকভাবেই ভিডিওটিকে ঘিরে নানান মন্তব্য উঠে এসেছে; অনেকেই সাপটি কোথায় আছে, কেমন আছে জানার জন্য আগ্রহ প্রকাশ করেছে।

Related Articles