অফবিটভাইরাল ভিডিও

দেখা মিলল দুই মাথাওয়ালা বিরল প্রজাতির সাপের, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

একটি সাপেই রক্ষা নেই, আবার তার যদি থাকে দুটি মাথা! তাহলে তো ভয়ঙ্কর অবস্থা হয়ে ওঠে। এমনিতেই সাপ দেখলেই সাধারণ মানুষের প্রাণ ওষ্ঠাগত হয়ে ওঠে। অনেকেই বাড়ির চারপাশ পরিষ্কার রাখে এদের হাত থেকে বাঁচার জন্য। তবে এবার বাড়ির ভিতরেই ভয়ংকর প্রজাতির দুমুখো সাপের দেখা মিলল আর সেই ভিডিও ভাইরাল (viral) হলে সোশ্যাল মিডিয়ায়।

‘জেনি উইলসন’ যে নর্থ আমেরিকার কারোলিনার বাসিন্দা, তার বাড়িতেই এরকম ঘটনা ঘটে। হঠাৎই সে তার কয়েক ফুট দূরে দেখতে পায়, একটি সাপ নিশ্চিন্তে শুয়ে আছে আর একটু ভালো করে লক্ষ্য করতে নজরে পড়ে তার সাপের দুটো মাথা। সঙ্গে সঙ্গে সে খবর দেয়, তার জামাইকে। তবে সাপটির কোনো ক্ষতি করেনি ওই মহিলা।

জেনি খুব সন্তপর্নে একটি জারের মধ্যে সেই সাপটিকে ভরে সে যোগাযোগ করেছিল, কাটাওবা সায়েন্স সেন্টারের কর্তৃপক্ষের সাথে এবং তারাই উদ্ধার করে নিয়ে যায় সাপটি কে। ওই মহিলা জানিয়েছিল সাপটির ক্ষতি করার কোন উদ্দেশ্য তার ছিল না; নিরাপদ দূরত্ব থেকে সে ভিডিও করে এবং তা ফেসবুকে পোস্ট করে, তার ক্যাপশনে লিখে ‘ডাবল ট্রাবল’। বিজ্ঞান সংস্থা অত্যন্ত খুশি হয় মহিলার এই আচরণে। তারা জানায় এই সাপটি আসলে ব্যাট স্নেক প্রজাতির, ওই সাপ দেখতে ভয়ঙ্কর হলেও বিষধর নয়।

Related Articles