×
ভাইরাল ভিডিও

চোখের নিমিষে বিশালাকার কুমিরকে গিলে খেলো পাইথন, তুমুল ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

সোশ্যাল মিডিয়ার পাতায় জনপ্রিয়তা পাওয়া ভিডিওগুলির মধ্যে ভয়ংকর সাপেদের ভিডিও হল অন্যতম। প্রায়শই তাদের দেখা যায় অন্যান্য প্রজাতি বা নিজ প্রজাতির মধ্যে যুদ্ধে লিপ্ত হতে। এক প্রজাতির সাপ অন্য প্রজাতির সাপকে শিকার বানিয়ে নিতে পারে, এ কথা বর্তমানে সকলেই জানে। তবে সম্প্রতি এক কুমিরকে শিকার বানালো বিশাল আকৃতির এক পাইথন (python)। নেটমাধ্যমে ব্যাপক ভাইরাল হয়েছে সেই ভিডিও।

Advertisements

ভাইরাল (viral) হওয়া ওই ভিডিওটি দেখা গেছে, যে এশিয়ান পাইথন (Asian Pyrho এবং আমেরিকান এলিগেটার (American Alligator) অর্থাৎ কুমির দুজন দুজনের সাথে লড়াইয়ে লিপ্ত হয়েছে। প্রথমে পাইথনটিকে কামড়ে ধরে কুমিরটি, তারপরে পাইথনটি ওই কুমিরটিকে আষ্ঠেপৃষ্ঠে পেঁচিয়ে ধরে। আর ঠিক সেই সময়ই কুমিরটি অজ্ঞান হয়ে যায়। এর পরবর্তী চিত্র হয়তো সকলেরই জানা! পাইথনটি কুমিরটিকে খেতে শুরু করে। আসলে পাইথনের মুখে একটি ইলাস্টিসিটি আছে, যার কারণে খুব ছোট হা-এর মাধ্যমে বিশাল আকৃতির যেকোনো কিছু তারা খেয়ে নিতে পারে অতি সহজেই। এই ভিডিওতেই ধরা পড়েছে, যে ভাবে পাইথনটি কুমিরটির সর্ব অংশ খেয়ে নেয়।

ইউটিউবে বেন সেজো (Ben sejo) নামের একটি চ্যানেল থেকে ভিডিওটি আপলোড করা হয়েছিল। বর্তমানে প্রায় ১.৬ লাখ ভিউজ পেয়েছে। ভিডিওটিতে ওই কুমির এবং পাইথনের দুর্ধর্ষ লড়াই দেখে, রীতিমত ভয়ে আতঙ্কিত হয়ে উঠেছে নেটবাসীরা।

প্রত্যেকেই ভিডিওর কমেন্ট বক্সে নিজেদের আতঙ্কিত মন্তব্য তুলে ধরেছে। এরকম দৃশ্য তারা যে আগে কখনো দেখেনি; সেই কথাও জানিয়েছে। দুই একই প্রজাতির প্রাণীর এরকম ভিডিও দেখতে পেয়ে, অনেকেই ধন্যবাদ জানিয়েছে চ্যানেলের মালিককে।

Advertisements