ভাইরাল ভিডিও

পোষ্য কুকুরের যোগাসন দেখে হতবাক নেটজনতা, তুমুল ভাইরাল ভিডিও

কাজের ফাঁকে হোক বা সময় কাটাতে, বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ার জুড়ি মেলা ভার। বেশিরভাগ মানুষই এখন স্মার্টফোন ব্যবহার করেন। একঘেয়ে জীবন থেকে একটু মুক্তি পেতে ইনস্টাগ্রাম বা ফেসবুক টুক করে খুললেই প্রচুর পোস্ট বা বিভিন্নরকম ভিডিও দেখা যায়। নিজের মনের মতো জিনিস দেখতে কে না পছন্দ করে!

বেশিরভাগ মানুষই সোশ্যাল মিডিয়াকে বিনোদনের মাধ্যম হিসেবে ব্যবহার করে থাকেন। সোশ্যাল মিডিয়ায় হামেশাই বিভিন্ন ধরণের ভাইরাল ছবি ও ভিডিও দেখতে পাওয়া যায়। বিশেষত পশুপাখিদের বিভিন্ন কাণ্ডকারখানা ভাইরাল হয়ে থাকে সোশ্যাল মিডিয়ায়। বাড়ির পোষ্য হোক বা বন্য, তাদের অদ্ভুত আচরণ দেখতে কমবেশি সকলেই পছন্দ করেন।

সম্প্রতি এমনভাবেই ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে ‘ম্যাগনাস’ নামক এক পোষ্য কুকুরের ভিডিও। ভিডিওতে মালকিনের সঙ্গে শরীরচর্চা করতে দেখা গিয়েছে ম্যাগনাসকে। মালকিনের যোগা ম্যাটের পাশে সে নিজের ম্যাট‌ও মাথা দিয়ে ঠেলে পেতে নিয়েছে। এরপর ঠিক যা যা ভঙ্গিমায় মালকিন যোগা করেছেন, সব‌ই অনুকরণ করেছে ম্যাগনাস। এমন কী হাঁটু মুড়ে বসাও সে বাদ দেয়নি!


স্বাভাবিকভাবেই এমন কাণ্ড দেখে নেটদুনিয়ার মানুষেরা হতভম্ব হ‌ওয়ার পাশাপাশি ভীষণ উচ্ছ্বসিত হয়েছেন। পোষ্য ম্যাগনাসের বুদ্ধিমত্তা ও শেখার ক্ষমতা সকলকেই তাক লাগিয়ে দিয়েছে। ভিডিও দেখে এই বিষয়টি স্পষ্ট যে ম্যাগনাসকে খুব ভালোভাবে নিয়মিত ট্রেনিং দেওয়া হয়েছে। ‘ম্যাগনাস দ্য থেরাপি ডগ’ নামক ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে এই ভিডিওটি পোস্ট করা হয়েছে। খুব কম সময়েই ভিডিওটি ভাইরাল হয়ে যায়। ইতিমধ্যেই ভিডিওটির ভিউজ সংখ্যা ছাড়িয়েছে ১.৭ মিলিয়ন, লাইক সংখ্যা ১ লাখ ৭৮ হাজারেরও বেশি। কমেন্টে নেটিজেনরা ম্যাগনাসের স্বাস্থ্যসচেতনতা ও তীক্ষ্ণ বুদ্ধির প্রশংসা করেছেন। উল্লেখ্য অ্যাকাউন্টে ম্যাগনাসের এই ধরণের প্রচুর ভিডিও রয়েছে এবং সেইসব ভিডিও-ও হামেশাই ভাইরাল হয়ে থাকে। ৩ লাখ ৩৮ হাজারেরও বেশি মানুষ এই অ্যাকাউন্টটি নিয়মিত ফলো করেন।

Related Articles