×
ভাইরাল ভিডিও

Viral snake:দেখা মিলল বিরল প্রজাতির সাপের, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

সাপের নাম শুনলেই ভয়ে আতঙ্কিত হয়ে যায় সাধারণ মানুষ। সাপের হাত থেকে বাঁচার জন্য সব সময় সজাগ থাকে সবাই, সাপ বিষধর হোক বা বিষহীন তাকে দেখে সর্বদাই আতঙ্কিত হয় সাধারণ মানুষ। বাড়ির পাশে ঝোপঝাড় থেকে শুরু করে নর্দমার নোংরা পরিষ্কার করা, এমনকি কার্বলিক অ্যাসিড পর্যন্ত মানুষ ছড়িয়ে রাখে বাড়ির আশেপাশে; যাতে সাপ না আক্রমণ করতে পারে। সম্প্রতি এমনই এক বিরল প্রজাতির সাপকে ঘিরে শোরগোল পড়ল সোশ্যাল মিডিয়ার পাতায়।

Advertisements

মাত্র ২৪ সেকেন্ডের একটি ভিডিও যে নেটিজেনদের মনে এতটা প্রভাব ফেলবে, তা সত্যিই অবাক করে তুলছে। ওই ভিডিওতে দেখা গেছে একটি ডোরাকাটা সাপ সিমেন্টের দেওয়ালের উপর দিয়ে তরতড়িয়ে বেয়ে চলেছে, এইদিক ঐদিক ঘুরে বেড়াচ্ছে ইটের খোঁজের জন্য। এরকম একটি বিরল প্রজাতির সাপের এমন কাণ্ড দেখে, অবাক হয়ে গেছে সাধারণ মানুষেরা। তবে অনেকেই আবার এই ভিডিওকে পুরোনো দিনের নোকিয়া ফোনের স্নেক গেমের সাথে তুলনা করেছে; সেখানেও এই এই ধরনেরই একটি সাপ এইদিক ঐদিক ঘুরে বেড়ায়, খাবার কে ধরার জন্য। আবার খাওয়া হয়ে গেলেই সুইচ টিপে তাকে অন্যদিকে ঘুরিয়ে দেওয়া হয়। এখানেও সে যেন সেরকমই করছে।


ভিডিওটি বর্তমানে চর্চার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে সোশ্যাল মিডিয়ার পাতায়। প্রায় ২৪ লক্ষ ভিউয়ার্স সংখ্যা ছাড়িয়েছে টুইটারে ভিডিওটির। অনেকেই নিজের মন্তব্য তুলে ধরেছে ভিডিওটির মাধ্যমে। এছাড়া প্রায় তিন হাজার মানুষ ভিডিওটিকে পছন্দ করেছে। জানা যায় সাপটির বৈজ্ঞানিক নাম হল, ‘ল্যাম্প্রোপেলটি পাইরোমেলানা’ (Sonora mountain kingsnake) যা একটি সম্পূর্ণ বিরল প্রজাতির সাপ।

Advertisements