×
ভাইরাল ভিডিও

গাছের ডালে আটকে গেছে গলা, বাচ্চাকে বাঁচাতে মানুষের থেকেও বেশি বুদ্ধিমত্তার পরিচয় দিল বাঁদর মা বাঁদর

Advertisements
Advertisements

মা তার সন্তানের জন্য সবকিছুই করতে পারে; সে মানুষ হোক বা কোনো পশুপাখি। সন্তান বিপদে পড়লে মা যেন সুপারহিরো হয়ে ওঠে। এবার সেটারই প্রমাণ দিল একটি বাঁদরের বাচ্চার মা। বাঁদর যে বুদ্ধি ধরে, সে কথা আর বলার বাকি রাখে না এই ভিডিও! মানুষের পূর্ব প্রজন্ম বাঁদর; তাই মানুষের মতো হাবভাব থেকে শুরু করে বুদ্ধিও ধরে রাখে তারা।

Advertisements

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার পাতায় এমন এক ভিডিও উঠে এসেছে, যা দেখে মায়ের মমতা কি তা বুঝতে পারছে নেটিজেনরা। ভিডিওতে দেখা গেছে একটি বাচ্চা বাঁদর গাছের ডালে অত্যন্ত খারাপ ভাবে আটকে পড়েছিল। সে কিছুতেই বেড়োতে পারছিল না সেখান থেকে। দূর থেকেই তার মা সেটি লক্ষ্য করে, চোখে মুখে আতঙ্ক নিয়ে দৌড়ে আসে তার বাচ্চার কাছে। এর পরেই সে অনেক চেষ্টা করেছিল গাছের ডালটি দাঁত দিয়ে কাটতে কিন্তু এতে যদি বাচ্চার কোনো ক্ষতি হয়ে যায়! সেই ভয়ে চেষ্টা করতে থাকে, কোনমতে বাচ্চাটিকে ওই ডালের মাঝখান থেকে বের করে আনতে। এরপরে সে একটি হাত তার বাচ্চার মাথার পিছন দিকে দিয়ে অত্যন্ত সন্তপর্ণে তাকে বের করে নিয়ে আসে।

 

View this post on Instagram

 

A post shared by Waow Africa (@waowafrica)


ভিডিওটি ‘ওয়াওআফ্রিকা’ (waowafrica) নামে একটি ইন্সটাগ্রাম পেজ থেকে আপলোড করা হয়েছিল। ইতিমধ্যেই ভিডিওটির ভিউজ সংখ্যা ছাড়িয়েছে 202K, 16 হাজার মানুষ ভিডিওটিকে পছন্দ করেছে। কেউ মন্তব্য করেছে, “মানবসুলভ” কেউ আবার মন্তব্য করেছে, “মা মা-ই হয়”। আরেকজন মন্তব্য করেছে, “মা অবিশ্বাস্য, যে প্রজাতিরই হোক না কেন”।

Advertisements