ভাইরাল ভিডিও

নিজের হাতে তৃষ্ণার্ত সাপকে জল খাওয়াচ্ছেন এক ব্যক্তি, ভাইরাল ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা

সাপ এক বিচিত্র প্রাণী। বেশীরভাগ ক্ষেত্রেই স্যাঁতস্যাঁতে অন্ধকার জায়গাই থাকতে পছন্দ করে এরা, কারণ গরম এদের একেবারেই পছন্দ নয়। শীতল রক্তের এই প্রাণী শীতকালে আবার বেরিয়ে পরে রোদের তাপ নিতে। তবে আমরা বেশীরভাগ ক্ষেত্রেই সাপ দেখলেই ভয়ে ১০ হাত দূরে দৌড়ে পালাই। দেখতে নিরীহ হলেও কখন কার প্রতি রুষ্ট হবে তা বলা যায় না! তার থেকে একটু দূরত্ব বজায় রেখে চলাই ভালো।

অনেকে আবার ঘুমের মধ্যে সাপের স্বপ্ন দেখেই চিৎকার করে ওঠেন কিন্তু আমাদের আশাপাশে আবার অনেক মানুষ আছেন যারা বিনা কারণে সাপকে অত্যাচার করেন, অনেক সময় লাঠির ঘা দিয়ে মেরেও ফেলেন। ঠিক একইভাবে অনেকে আছেন যারা এই ভয়ঙ্কর জীবকে ভালোবাসেন। সম্প্রতি ঠিক এই রকমই একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে এক ‘সুশান্ত নন্দা’ (Sushanta Nanda) ‘আইএফএস’ (IFS) আধিকারিক নিজের হাতে জল নিয়ে বিষধর এক সাপকে জল খাওয়াচ্ছেন। তিনি নিজের ‘টুইটার’ (Twitter) হ্যান্ডেলে শেয়ার করেছেন এই ভিডিওটি। সেই সাথে তিনি লিখেছেন “খুব গরম পড়েছে”।

ইতিমধ্যেই তুমুল ‘ভাইরাল’ (Viral) হয়েছে ভিডিওটি। অনেকেই অফিসারের সাহস দেখে চমকে উঠেছেন। অনেকে আবার প্রশংসা করতে ব্যস্ত ওই আধিকারিকের। আমরা অনেক সময় পথচলতি গরু, ছাগল বা কোন পাখিকে জল অথবা খাবার খাওয়ানোর ভিডিও দেখতে পাই। কিন্তু এই রকম সাপকে জল পান করানোর ভিডিও সত্যিই বিরল।

Related Articles