গরুর বাটে মুখ দিয়ে দুধ পান করছে ছোট্ট এই কন্যাটি, খুদের অসাধারন কীর্তির ভিডিও তুমুল ভাইরাল নেটমিডিয়ায়

Cow

ধর্মীয় বিশ্বাস নাকি মাতৃত্ব!! ভিডিওটি দেখলে কোনটার আখ্যা দেবেন। ভারতের বিশাল জনগোষ্ঠী বৈচিত্র্যপূর্ণ হওয়ার পাশাপাশি ধর্মপরায়ণ। ভারতীয়রা ধর্মীয়সহিষ্ণুতাকে তাদের জাতীয়তার অন্যতম কেন্দ্রবিন্দু হিসেবে দেখেন। বিভিন্ন ধর্মালম্বীদের বিভিন্ন বিশ্বাস রয়েছে। এই যেমন সংখ্যাগরিষ্ঠ হিন্দুরা গরুকে পবিত্র হিসাবে পুজো করেন, মা হিসেবে দেখেন। হিন্দুদের কাছে গরু গোমাতা হিসেবে পূজিত হন।

তবে এবার যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে ধর্মীয় বিশ্বাস আর মাতৃত্ব যেন এক হয়ে গেছে। মাতৃত্বের কোনো বিভেদ হয়না। মা কেবল মা হয় সে মনুষ্য প্রজাতি হোক বা প্রানী। মায়ের মাতৃত্ব যেকোনো সন্তানের কাছে প্রকাশ পায়‌।

ভাইরাল এই ভিডিওতে একথায় যেন প্রমান হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে এক ছোট্ট শিশুকে তার বাড়ির লোক গো মাতার স্তনদুগ্ধ পান করাচ্ছেন। গরুটির কাছে তার মুখ নিয়ে গিয়ে সরাসরিভাবে স্তন‍্যদুগ্ধ পান করানো হচ্ছে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ার দেওয়ার সাথে সাথে হু হু করে ভাইরাল হয়েছে। মনুষ্যশিশু আর মা প্রানীর মধ্যে এমন মাতৃত্বের বন্ধন দেখে অবাক হয়ে গেছে সকলে।

তবে ভিডিওটিতে অনেকেই বাচ্চাটির স্বাস্থ্য নিয়ে চিন্তিত হয়েছেন। এভাবে সরাসরি গরুর দুধ পান করানো স্বাস্থ্যের পক্ষে কতটা সঠিক তা নিয়ে প্রশ্ন তুলেছেন। অনেকের মতেই এভাবে দুধ পান করানোর পর বাচ্চাটিকে কোনো শিশু চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া উচিত। কোন ধর্মীয় বিশ্বাস থেকেই হয়তো এই ধরনের কাজ করেছেন শিশুটির বাড়ির লোক। তবে বেশিরভাগ মানুষ শিশুটির স্বাস্থ্য নিয়ে সচেতন হয়েছেন। ভিডিও দেখে জানান আপনার কি মনে হয়!!