ভাইরাল ভিডিও

ঘরের মধ্যে মহানন্দে এদিক ওদিক ছুটে বেড়াচ্ছে ছোট্ট গো মাতা, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুই না উঠে আসে আমাদের চোখের সামনে। যেখান থেকে উঠে আসে, একেকটা মজার মজার সব কান্ড-কারখানা থেকে শুরু করে একেকটা গা শিউরে ওঠার মতন ঘটনা। যা দেখে মানুষের তখন তাজ্জব হয়ে ওঠা ছাড়া আর কোনও গতি থাকেনা! যদিও সেই দৃশ্য আমরা সহজে যে দেখতে পারব তেমনটাও নয়! সুতরাং এইসব বিরল দৃশ্যগুলো দেখার সুযোগ করে দেয় একমাত্র সোশ্যাল মিডিয়া। এখানে মানুষের পাশাপাশি পশু-পাখিদের সব আজব আজব ভিডিও ভাইরাল হয়!

সম্প্রতি ভাইরাল হয়েছে একটি বিরল ভিডিও! সাধারণত গরুকে আমরা গৃহপালিত পশু বলি, কেননাকে গরুকে মানুষের বাড়িতেই পোষ্য হিসেবে রাখা হয়। গরুর দুধ বিক্রি করে অনেক মানুষ জীবিকা অর্জন করেন। তবে গরুকে রাখার জন্যে নির্দিষ্ট গোয়ালঘরের প্রয়োজন। সেখানেই গরু থাকে। কিন্তু কখনো দেখেছেন কি, গরুর বাছুরকে কোনও ব্যক্তি এক্কেবারে নিজের ঘরে রেখে পুষছেন। সাধারণত, মানুষ ঘরে রেখে পোষে সারমেয়, বিড়াল, খরগোশ, এই সমস্ত ছোট ছোট প্রাণীদের।

যেহেতু গরু বড়সড় মাপের এক পশু এবং তাঁকে যত্ন করার জন্যে প্রয়োজন আলাদা একটি জায়গার সেজন্য গোয়াল ঘর তৈরি করা হয়। এমনিতেও চার দেওয়ালের মধ্যে বন্দি করে থাকতে পারেনা গরু। তাই গরুকে রাখার জন্যে খোলামেলা গোয়াল ঘর বানানো হয়, যেখানে তাদেরকে গলায় দড়ি বেঁধে রেখে দেওয়া হয়। কিন্তু সম্প্রতি একটি ভিডিওতে উঠে এল সুন্দর একটি দৃশ্য।

যেখানে দেখা যাচ্ছে, একটি গরুর বাচ্চা বাছুরকে সুন্দরভাবে গলায় ঘন্টি এবং তার কপালে টীকা লাগিয়ে তাকে ঘরের মধ্যেই রেখে দিয়েছেন কোনো একজন ব্যক্তি। এমনকি সেই বাছুরের সঙ্গে কথাও বলছেন সেই ব্যক্তি। এমনকি বাছুরটিকে কোনো বাঁধন ছাড়াই রাখা হয়েছে। বাছুরটিও সেই ব্যক্তির ঘরের চারিদিকে ঘোরাফেরা করছে। সম্প্রতি এই ভিডিওটি ‘The better India’ নামক ফেসবুক পেইজ থেকে শেয়ার করা হয়েছে।

Related Articles