×
ভাইরাল ভিডিও

পোষ্য শালিককে অবিকল মানুষের মতো কথা বলা শেখাচ্ছে খুদে বালক, ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

Advertisements
Advertisements

‘শালিক পাখি কথা বলছেন মানুষের মত’! এমন দৃশ্য সত্যিই অবাক করা। সোশ্যাল মিডিয়াতে প্রায়শই বিভিন্ন পাখিদের কর্মকান্ড বেশ জনপ্রিয়তা পায়। সাধারণ মানুষকে অবাক করে তোলে কাকাতুয়া, টিয়া, ময়না এই জাতীয় কথা বলা বিভিন্ন পাখি। তবে সেই তালিকায় এবার নাম লিখিয়েছে শালিক পাখিও! হুবহু মানুষের মত কথা বলে সাইবারবাসীদের চমকিত করে দিয়েছে সে।

Advertisements

মানুষ বাদেও পশু-পাখিদের নানান গুণের কাহিনী উঠে আসে নেট দুনিয়ার পাতায়। নেটিজেনদের এই জাতীয় ভিডিওগুলি বেশ আনন্দ দেয়, সারাদিনের ক্লান্তি দূর করতে সাহায্য করে। সম্প্রতি এই শালিকের ভিডিও বেশ আনন্দ দিয়েছে সাধারণ মানুষকে। যেখানে দেখা গেছে, পোষ মানা শালিক পাখিটি মানুষের মতোই গলায় কথা বলে বাক্যালাপ করছে। এছাড়া শালিক পাখিটির পাশাপাশি সেখানে উপস্থিত ছিলো এক খুদে বালক, যে আরো চমকিত করে তুলেছে সকলকে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, এক খুদে বালকের কাঁধের উপর বসে রয়েছে শালিক পাখিটি। এরপর ওই বালকটি পোষ মানা শালিক পাখিটাকে যা বলছে, সে তার উত্তর দিচ্ছে অবলীলায়। ওই ছোট বালকের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে সকলে। তার প্রতি শালিক পাখিটির ভালোবাসা রীতিমতো অবাক করে তুলেছে সাইবারবাসীদের।

প্রথমে ঐ খুদে বালককে বলতে শোনা গেছে, “তুমি খেয়েছ”? এর উত্তরে শালিক পাখিটি বালকটিকে জানালো, “যে হ্যাঁ আমি খেয়েছি”। জানা গেছে খুব ছোট অবস্থাতেই ওই পাখিটাকে বাড়িতে নিয়ে এসেছিল ছেলেটি; এরপর তাকে স্নান করানো, খাওয়ানো, তার সাথে খেলা করা সবকিছুই করে সে।

Advertisements