অফবিটভাইরাল ভিডিও

আস্ত একটি বিষাক্ত সাপকে গিলে খেল কিং কোবরা, কিছুক্ষণ পর সাপটি জীবিত বেরিয়ে এল মুখ থেকে, তুমুল ভাইরাল ভিডিও

সাপের অনেক ভিডিওই সোশ্যাল মিডিয়ার পাতায় দেখতে পাই আমরা। কিন্তু এরকম শিহরণ জাগানোর ভিডিও, হয়তো খুব কমই দেখা যায়; যেখানে একটি সাপ আরেকটি সাপকে গিলে খাচ্ছে! এরকম ভিডিও দেখে অবাক বনে গেছে নেট পাড়ার বাসিন্দারা।

ঘটনাটি ওড়িশার; সেখানে দেখা গেছে একটি বড় সাইজের ‘কিং কোবরা’ (king cobra) আস্ত গিলে খাচ্ছে ‘রাসেল ভাইপার’ (Russell viper)-কে কিন্তু তার কিছুক্ষণ পরেই, ওই ‘কিং কোবরা’টি আবার উগরে বের করে আনছে ওই সাপটিকে। হয়তো দুজনেই লড়াইয়ে লিপ্ত হয়েছিল, তারপর ভুল করে কিং কোবরা ওই সাপটিকে গিলে খেয়ে নিয়েছিল। কিন্তু তারপরে বুঝতে পেরেছে ‘রাসেল ভাইপার’ কে হজম করে নেওয়া তার কম্ম নয়! তাই সেটিকে আবারো বের করে দিচ্ছিল।


এমন ভিডিও সোশ্যাল মিডিয়ায় দেওয়া মাত্রই ভাইরাল (viral) হয়ে পড়েছে। ওই এলাকার মানুষজন এরূপ ভিডিও দেখে বেশিই চিন্তিত। তবে সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয়েছে বনদপ্তরকে; বনদপ্তর একটি টিম পাঠিয়ে, দুটি সাপকেই আলাদা আলাদা ভাবে জঙ্গলে ছেড়ে এসেছে। স্থানীয় এলাকার বাসিন্দারা সাপুড়েদেরও খবর দিয়েছিল। তবে ‘রাসেল ভাইপার’ ওই পরিবেশে বড় হয়ে উঠতে পারেনা বলেই ধারণা তাদের। এরকম বিরল ভিডিও দেখে অবাক হয়ে গেছে, নেট পাড়ার বাসিন্দারা। সোশ্যাল মিডিয়ার সর্বত্র প্রচুর পরিমাণে শেয়ার করা হয়েছে এই ভিডিওটি।

Related Articles