ছোট্ট ছানাদের বাঁচাতে বিশালাকার সাপের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই মা মুরগির, রইল ভিডিও

Cock

“জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সি” অর্থাৎ জননী জন্মভূমি স্বর্গের চেয়েও মহৎ। মা শব্দটার মধ্যে রয়েছে এক অপার শক্তি সম্ভার। মাকে নির্ভর করেই সন্তানের বড় হয়ে ওঠা। এই পৃথিবীর কোনো শক্তি মায়ের ভালোবাসা কে হারাতে সমর্থ নয়। মা মানেই আপনজন, মা মানেই নির্ভরতা। যে কোনো বিপদ হোক বা সমস্যা কোনো মা সন্তানকে সেই আঁচ গায়ে লাগতে দেননা। নিজেকে সম্মুখসমরে রেখে ঢাল হয়ে দাঁড়িয়ে থাকে।

সন্তানের প্রতি স্নেহ, মমতা, ভালবাসা, প্রত্যেক প্রাণীর সহজাত। আর এই মাতৃত্ব কেবল মনুষ্য সন্তানে সীমাবদ্ধ থাকেনা। সন্তানকে বাঁচানোর প্রশ্ন এলে যেকোনো প্রানী নিজে ঢাল হয়ে দাঁড়ায়। তোয়াক্কা করেনা যে তার প্রতিপক্ষ কতটা ভয়ঙ্কর। আর সম্প্রতি মাতৃত্বের এই রূপের সাক্ষী থাকলো সোশ্যাল মিডিয়া।

সাপ দেখা তো দূর নাম শুনলেই গলা শুকিয়ে যাওয়ার মত অবস্থা হয়। বিশেষ করে কোবরার মতোন সাপের একটা ছোবলে প্রাণহানি পর্যন্ত পর্যন্ত হয়। কিন্তু সেই বিষধর প্রানীর সাথেই লড়াই করলো এক ক্ষুদ্র অবলা প্রানী। ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যাচ্ছে বাচ্চাদের বাঁচাতে নিজের জীবন বাজি রেখে লড়াই চালিয়ে যাচ্ছে মুরগি।

একটি জঙ্গলে তার মুরগি বাচ্চাদের নিয়ে খেলা করছিল সেই সময় হঠাৎ করে উপস্থিত হয় এক কোবরা। আর মুরগীদের দেখে সেখানে হানা দেয় শিকার-এর উদ্দেশ্যে। সাপটি বারবার তাদের ফণা তুলে ছোবল মারতে চেষ্টা করছিল কিন্তু ছানাদের ফেলে রেখে নিজের প্রাণ বাঁচাতে পালাতে পারেনি মা মুরগি। বরং নিজের সর্বোচ্চ শক্তি দিয়ে ঠোঁট দিয়ে সাপটিকে আঘাত করতে চেষ্টা করতে থাকে।