কাঁচা বাদামের পর ভাজা বাদাম, ভুবনবাবুর স্টাইলে নতুন গান বাঁধলেন জলপাইগুড়ির গুরুপদ সরকার, ভাইরাল ভিডিও

Badam Seller

সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল কাচা বাদাম গান। সেই কাচা বাদাম গানের আদলে এবার তৈরি হলো ভাজা বাদাম গান। গানের স্রষ্টা ভুবন বাদ্যকর নয় বরং জলপাইগুড়ি শহরের এক বাদাম বিক্রেতা। রবিবার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই গান। গানটি শোনা মাত্রই লক্ষ লক্ষ শ্রোতার মুখে মুখে ফিরছে।

বীরভূমের দুবরাজপুরের বাসিন্দা ভুবন বাদ্যকর। পেশায় তিনি একজন বাদাম বিক্রেতা কিন্তু গান গাইতে দক্ষ। বিশেষত লোকগানের প্রতি তার আলাদা টান রয়েছে। বিক্রিবাটা তেমন ভালো না হওয়ায় অভিনব পদ্ধতিতে গান গেয়ে ক্রেতাদের মন জয় করতে চাইলেন। যেমন ভাবে তেমনি আবিষ্কৃত কাচা বাদাম গান। গান শুনতে আর বাদাম খেতে বিদেশ থেকে লোক আসছে ভুবন বাবুর বাড়ি। এখন তিনি স্টুডিও গান রেকর্ড করেন। রাজনৈতিক নেতা থেকে সেলিব্রিটি সকলে তাকে তোয়াজ করে চলেন। বেশ কয়েকটি গান স্টুডিওতে রেকর্ড করেছেন।

এবার তাঁর গানের সুর ও ছন্দে বানানো হলো ভাজা বাদাম গান। বীরভূম থেকে অনেক দূর জলপাইগুড়ি শহরের এক বাদাম বিক্রেতা। তার রোজগার পাতি খুব একটা ভালো নয়। গান শুনে লোক টানতে তৈরি করলেন ভাজা বাদাম গান। “আমার কাছে আছে শুধু ভাজা বাদাম”রাস্তার ধারে বসে উদাত্ত কণ্ঠে গাইছেন বাদাম বিক্রেতা। জানালেন প্রচার নয় বরং একটু ভালো বিক্রি বাটার উদ্দেশ্যেই এই পন্থা অবলম্বন করেছেন তিনি।
অন্যান্য বিক্রেতাদের কাছে যাওয়া হলে তাদের অবশ্য ভিন্ন কথা। ভালো লাগলে মানুষ কিনে খাবে তার জন্য নেচে গেয়ে প্রচারের দরকার পড়ে না বলেই মনে করেন তারা। তবে কাঁচা বাদামের মত ভাজা বাদাম গান শুনে বেশ আপ্লুত মানুষ। এখন দেখার গান গেয়ে কতটা ভাগ্য খুলে ভাজা বাদাম কাকুর।