হবহু মানব শিশুর মতো ককিয়ে কেঁদে উঠছে টিয়া পাখি, দেখে নিন ভিডিও

Viral Video

দূর থেকে শুনলে মনে হবে, কোন এক বাচ্চাকে হয়তো বেধড়ক মারা হচ্ছে। তার জন্য বাচ্চাটি একেবারে কঁকিয়ে কঁকিয়ে কেঁদে উঠছে। কিন্তু বিষয়টি একেবারেই এমন নয়। আপনি যদি বাড়ির ভেতরে প্রবেশ করেন, দেখবেন একটা ছোট্ট জায়গার ভেতর থেকে আওয়াজটা আসছে, আর একেবারে কোন বাচ্চার গলার আওয়াজ শুনলেই আপনার হাড় হিম হয়ে যাবে। মনে হবে বাচ্চাটাকে বুঝি সত্যিই খুব অত্যাচার করা হচ্ছে। কিন্তু যখনই আপনি বাক্সের কাছাকাছি যাবেন, আর বাক্সের দরজা খুলবেন তখনই দেখতে পাবেন, এক অবিশ্বাস্য ঘটনা। সবুজ রঙের টিয়া পাখি কাঁদছে (Green Parrot Crying Video) পুরো বাচ্চার মতন।

তার এমন ভয়ঙ্কর কান্নার আওয়াজ শুনে, নেট মিডিয়ায় হাসির রোল দেখা দিয়েছে। তবে সে শুধু কাঁদছে এমন নয়, বলছে ‘গুড বয়’ অর্থাৎ আমি খুব ভালো ছেলে এইটা বারবার বলে তিনি মালিককে বোঝানোর চেষ্টা করছেন মালিকও কিন্তু তার এই কান্নাকে বেশ এনজয় করছেন। আর হবে নাই বা কেন একেবারে আসল বাচ্চার মতন গলায় আওয়াজ করে টিয়া পাখি টি অনবরত কেঁদে চলেছে।

এদেশে পাখি পোষার মানুষ অনেকেই রয়েছেন। পাখি পুষতে কার না ভালো লাগে, আর সেই পাখি যদি আবার কথা বলতে পারে, তাহলে তো ভালো লাগাটা আরও ১০ গুণ বেড়ে যায়,এ ক্ষেত্রেও তাই হয়েছে। এক্ষেত্রে পাখিটি শুধু যে ইংরেজি ভাষায় কথা বলছে তাই নয়,রীতিমতো বাচ্চাদের মতন ককিয়ে কেঁদে উঠছেন। পাখিদের যদি বাড়িতে এই ভাবে ট্রেনিং দেওয়া যায়,তাহলে কিন্তু তারা বেশ কথা বলতে শিখে যায় আমাদের দেশে তো টিয়া পাখির মধ্যে চন্দনা বেশ কথা বলে। এছাড়া ময়না এমনকি শালিক, কথা বলছে আবার কাক কথা বলছে এমন দৃষ্টান্ত কিন্তু সোশ্যাল মিডিয়ায় (Social Media) প্রায়শই ঘুরপাক খায়, তবে এক্ষেত্রে পাখিটি যদিও বিদেশে কিন্তু তা হলেও বেশ মজার।