অফবিটভাইরাল ভিডিও

বাড়ির বারান্দায় উঠে এল পাঁচ মাথা বিশিষ্ট বিরল সাপ! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ার পাতায় বিভিন্ন সময়ে সাপের বিভিন্ন ভিডিও আমরা দেখতে পাই; অনেকেই আবার এই জাতীয় ভিডিও আপলোড করতে বেশ পছন্দ করে! মুহূর্তের মধ্যে সেই সব ভিডিও ভাইরাল (viral) হয়ে যায়।

সাপ এমন একটি প্রাণী যাকে দেখেই প্রতিটি মানুষ ভয়ে ‘শিহরিত’ হয়। অনেক ক্ষেত্রেই বলা হয় ‘সাপের কামড়ে মৃত্যু’ শুধুমাত্র হার্ট অ্যাটাকের (heart attack) জন্যই হয়! আবার অনেকে বলে সাপ খুবই ‘নিরীহ প্রাণী’। কিন্তু এতকিছু বলার পরও মানুষের মনের ভয় কিছুতেই দূর হয় না। এরকমই একটি ভয়ে হাড়-হিম হয়ে যাওয়া বিশেষ করে সাপের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার পর্দায়।

দেখা গেছে একটি ‘পাঁচ মাথা বিশিষ্ট সাপ’ একটি বাড়ির বারান্দায় চলে এসেছে; এমনিতেই হিন্দু পুরান মতে, এই জাতীয় সাপকেই পূজা করা হয়, কিন্তু বাস্তবে এর কোন অস্তিত্ব আছে বলে জানা যায়নি। কার্যত এই জাতীয় সাপের ভিডিও ভাইরাল হয়ে পড়ে কিন্তু পরে অবশ্য জানা যায় এটি ফটোশপের কারুকার্য! একটি সাপ ফনা তুলেছিল এবং সেটির ফটো তুলে, ফটোশপের (photoshop) মাধ্যমে এডিট করে তাকে পাঁচ মাথা বিশিষ্ট করা হয়; তাই সমস্ত তথ্যটাই মিথ্য। সোশ্যাল মিডিয়ার পাতায় এই জাতীয় যেকোন জিনিস করা হয়তো খুবই সহজ! তবে সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীদের বিশেষ সতর্কতা অবলম্বন করা খুবই জরুরী। কারণ চোখ কান খোলা না রাখলে, যে কেউ বিভিন্ন জিনিস দেখিয়ে বোকা বানিয়ে দিতে পারে খুব সহজেই।

Related Articles